সিলেট প্রতিনিধি : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মাসেতু স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা।

বৃহস্পতিবার সকালে সিলেটে সুরমা নদীর ওপর নির্মিত কাজির বাজার সেতু পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, পদ্মার দুই তীরে গেলে এখন দেখা যাবে বিপুল কর্মযজ্ঞ। ১৭৯ কোটি টাকা ব্যয়ে ৪০০ মিটার দীর্ঘ কাজির বাজার সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুটির উদ্বোধন করবেন।

ওবায়দুল কাদের বলেন, জনগণ সন্তষ্ট থাকায় বিএনপির আন্দোলন কর্মসূচিতে তারা সাড়া দিচ্ছেন না। সরকারের পরিবর্তন চাইলে বিএনপিকে আগামী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (শাবিপ্রবি) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকান্ড প্রসঙ্গে তিনি বলেন, জোয়ারে অনেক আগাছাও দলে ঢুকে পড়ে। এরাই এসব কর্মকান্ডে লিপ্ত হয়। তবে সরকার কখনোই সন্ত্রাসী কর্মকাণ্ডকে প্রশ্রয় দেয়নি। দর্জি কারিগর বিশ্বজিৎ হত্যাকারীদের ফাঁসির রায় হয়েছে। শাবিপ্রবির সংঘর্ষে জড়িতদের গ্রেফতারেও প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

সেতু পরিদর্শন শেষে মন্ত্রী শেখঘাট এলাকায় একটি ইজিবাইকের শো-রুমে এবং ওই পয়েন্টে ফিটনেসবিহীন গাড়ি ও লাইন্সেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চালান।

সেতু পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেসা হক প্রমুখ।

(ওএস/এএস/নভেম্বর ২৭, ২০১৪)