স্টাফ রির্পোটার: জনগণের ম্যান্ডেট ছাড়া সরকার একটি পরগাছা  এই কথা উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন,এই সরকার জাতির জন্য অপমানজনক। সরকার সন্ত্রাস ও অবৈধ অস্ত্রের উপর ভর করে টিকে আছে।’

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি কুমিল্লায় অনুষ্ঠিত বিএনপির জনসভার কথা উল্লেখ করে বলেন, প্রশাসন ২০ দলীয় জোটসহ বিএনপি নেতাকর্মীদের ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগাতে বাঁধা দিচ্ছে। বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। কিন্তু এতো বাঁধার পরেও জনসভাকে কেন্দ্র করে বৃহত্তর কুমিল্লাসহ ঢাকার উপকণ্ঠের মানুষের মধ্যে উৎসাহের আমেজ বিরাজ করছে। আর জনগনই এই সভাকে সফল করবে।

এছাড়াও তিনি জানান, ২৯ নভেম্বর কুমিল্লা টাউন হল মাঠে খালেদা জিয়ার বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। জনসভায় যোগ দিতে খালেদা জিয়া তার গুলশানের বাসভবন থেকে কুমিল্লার উদ্দেশে যাত্রা শুরু করবেন শনিবার সকাল ১০টায়।কুমিল্লার জনসভায় লাখ লাখ লোকের সমাগম হবে বলেও আশা প্রকাশ করেন রহুল কবির রিজভী।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সস্পাদক হাবীবুর রহমান হাবীব, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, সহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম ও আসাদুল করিম শাহীন প্রমুখ।

(এমএম/এইচআর/নভেম্বর ২৮, ২০১৪)