স্টাফ রির্পোটার: বাংলাদেশে যারা অনলাইনে  ফ্রিল্যান্সার হিসাবে কাজ করে তাদের জন্য সরাসরি পেমেন্ট সিস্টেম চালু করেছে গুগল।

রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সের কনভেনশন সেন্টারে পেওনিয়ার ফোরাম ঢাকা আয়োজিত ফ্রিল্যান্সাদের এক সম্মেলনে অর্থ লেনদেনের নতুন এই সুবিধার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

এতে সহায়তা করছে ব্যাংক এশিয়া। আর ব্যাংক এশিয়ার সহায়তায় শনিবার থেকে আনুষ্ঠানিকভাবে এই পদ্ধতিটি চালু করছে প্রতিষ্ঠানটি। এর ফলে পেওনিয়ার অ্যাকাউন্টধারী একজন ফ্রিল্যান্সার যেকোনো ব্যাংকে তার অ্যাকাউন্ট থেকে পৃথিবীর যেকোনো দেশ থেকে পাঠানো টাকা সরাসরি তুলতে পারবেন।

অনুষ্ঠানে দেশের ৭০০ ফ্রিল্যান্সার ও অ্যাফিলিয়েট মার্কেটাররা সম্মিলিত হন । আর অর্থ লেনদেনে সহজ ব্যবস্থার এমন ঘোষণায় স্বভাবতই উচ্ছ্বাস প্রকাশ করেন ফ্রিল্যান্সাররা।

অনুষ্ঠানে পেওনিয়ারের হেড অব এশিয়া প্যাসেফিক প্যাট্রিক ডি পোর্সি বলেন, আউটসোর্সিংয়ে বাংলাদেশের এমার্জিং মার্কেট দারুণ। বিশ্বে এ সেক্টরে দেশটির অবস্থান সপ্তম। আমরা ফি এবং অর্থ লেনদেনের জটিলতা ও বিলম্ব থেকে ফ্রিল্যান্সারদের মুক্তি দেয়ার প্রয়াস নিয়েছি।

তিনি বলেন,ব্যাংক এশিয়ার সহায়তার পেওনিয়ার নতুন এই ফিচারে খুব দ্রুত সরাসরি নিজের ব্যাংক অ্যাকাউন্টে টাকা পেয়ে যাবেন ফ্রিল্যান্সাররা। দেশের যেকোন ব্যাংক থেকে এই সুবিধা পাওয়া যাবে।

ব্যাংক এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট,হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন জিয়া আরফিন বলেন, ফ্রিল্যান্সাররা দেশের রেমিট্যান্সে ব্যাপক অবদান রাখছেন। আমরা অর্থ লেনদেনে তাদের যেকোনো সমস্যা সমাধানে সবসময় অগ্রাধিকার দেবো।

অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন ইল্যান্স ও ওডেক্সের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান, পেওনিয়ারের বাংলাদেশে ব্র্যা্ন্ড অ্যাম্বাসেডর রিফাত আহমেদ, অনলাইন পেশাজীবীদের সংগঠন বিআইপিসির প্রতিষ্ঠাতা আবুল কাশেম, বেসিসের ফাউন্ডার বিআইপিসি, বেসিস কোষাধক্ষ শাহ ইমরাউল কায়ীসসহ তথ্যপ্রযুক্তি সেক্টরের প্রতিনিধিরা।



(এমএম/এসসি/নভেম্বর২৯,২০১৪)