রায়পুর (লক্ষ্মীপুর)প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে শিবির কর্মী মামুন কবিরের মামলায় যুবলীগ নেতা হাবিবুর রহমান বাবুকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে উপজেলার চরপাতা গ্রামের নিজ বাড়ী থেকে তাকে আটক করা হয়। সে চরপাতা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও একই এলাকার আব্দুল মজিদের ছেলে।

এ ঘটনায় উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান রাছেলসহ প্রায় ২ শতাধিক নেতাকর্মী থানায় অবস্থান করে। তারা শিবির কর্মীর পরিবারকে মামলাবাজ আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া দাবি জানান।

স্থানীয় কয়েকজন এলাকাবাসী জানান, রুহুল আমিনের ছেলে শিবির কর্মী মামুনের পরিবারের সাথে এলকার কেউ উচ্চ বাচ্য কথা বলেই তার বিরুদ্ধে মামলা করেন। তাদের পরিবারের বাব, ছেলে ও মেয়ের বিরুদ্ধে অপহারণ, নারী নির্যাতন ও মারামারীসহ প্রায় ২০টি মামলা রয়েছে। মিথ্যা মামলা হয়রানীর ভয়ে স্থানীয় লোকজন তাদেরকে কেউ কিছু বলে না। গত কয়েকদিন আগেই লক্ষ্মীপুর পুলিশ সুপারের কার্যালয় এলাকাবাসীর বিরুদ্ধে মামুনের বাবা রুহুল আমিন নিজে কোন মামলা না করার মুচলেকা দিয়ে আসেন। এখন ছোট ছেলে মামুনকে দিয়ে বিভিন্ন লোকের বিরুদ্ধে মিথ্যা মামলা করার।

রায়পুর থানার ডিউটি অফিসার এএসআই মো. সোহেল বলেন, আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকায় যুবলীগ নেতা হাবিবুর রহমান বাবুকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও শিবির কর্মী মামুনসহ তার পরিবারের বিরুদ্ধে থানায় ও আদালতে ১০-১২ মামলা রয়েছে।






(এমআরএস/এসসি/নভেম্বর২৯,২০১৪)