নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীতে পুলিশের বিশেষ অভিযানের তৃতীয় দিন শনিবার আটক করা হয়েছে ৪৮ জনকে। এনিয়ে গত তিনদিনে মোট ১৬০ জনকে আটক করা হয়েছে। পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, আটকৃতদের মধ্যে বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী, তালিকাভুক্ত সন্ত্রাসী, ডাকাত, চাঁদাবাজ ও রাজনৈতিক কর্মসূচিতে সহিংস কর্মকান্ডে সম্পৃক্ততার অভিযোগে অভিযুক্তরা রয়েছে।

নোয়াখালী ও লক্ষীপুর জেলার সীমান্তবর্তী দুর্গম বিভিন্ন এলাকায় আত্মগোপনে থাকা তালিকাভুক্ত সন্ত্রাসী, চাঁদাবাজদেরকে গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের লক্ষ্যে গত ২৭ নভেম্বর থেকে এই অভিযান পরিচালিত হচ্ছে। দুই শতাধিক পুলিশ সদস্যের সমন্বয়ে গঠিত এই অভিযানের বিভিন্ন দলে সংশ্লিষ্ট থানার পুলিশের পাশাপাশি জেলা পুলিশ ও গোয়েন্দা পুলিশও অংশ নিয়েছে। অভিযানে প্রথম দিন বৃহস্পতিবার ৬৪ জনকে, দ্বিতীয় দিন শুক্রবার ৪৮ জনকে এবং তৃতীয় দিন শনিবার ৪৮ জনকে আটক করা হয়। এ সময় বেশকিছু দেশীয় অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার হলেও এখনো পর্যন্ত আগ্নেয়াস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়নি পুলিশ।

এ ব্যাপারে এসপি মো. ইলিয়াছ শরীফ জানান, অবৈধ অস্ত্র উদ্ধার ও তালিকাভুক্ত সন্ত্রাসী, চাঁদাবাজদেরকে আইনের আওতায় এসে জনমনে পূর্ণ স্বস্তি ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে অভিযান অব্যাহত রাখা হবে। আত্মগোপনে থাকা সন্ত্রাসীদেরকে যেকোনমূল্যে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

(জেএইচবি/পি/নভেম্বর ২৯, ২০১৪)