বিনোদন ডেস্ক : বড় তারকাদের নির্মিত চলচ্চিত্র একইদিনে মুক্তি পেলে সেগুলো ব্যবসায়িক দিক থেকে বড় ধরনের ঝুঁকির মধ্যে পড়ে যায়। সেই কথা মাথায় রেখে পিছিয়ে দেয়া হল বোম্বে ভেলভেটের মুক্তির তারিখ। আগামী বড়দিনের উৎসবেই মুক্তি পাওয়ার কথা ছিল আমির খানের ‘পিকে’ এবং রণবীর কাপুরের ‘বোম্বে ভেলভেট’-এর।

পরিবর্তন করা হচ্ছে রণবীরের ‘বোম্বে ভেলভেট’ মুক্তির তারিখ, আগেই সতর্ক হয়ে অল্পের জন্য সংঘর্ষ এড়াচ্ছে ‘পিকে’-‘বোম্বে ভেলভেট’ ওরফে আমির-রণবীর! বলাই বাহুল্য যে এই সংঘর্ষ এড়ানোর উদ্যোগ নিচ্ছেন রণবীরের চলচ্চিত্র সংশ্লিষ্টরাই, আমির অনেক বড় তারকা বলে কথা!

শেষ পর্যন্ত রণবীরের চলচ্চিত্রটির মুক্তির তারিখ পিছিয়ে দিয়ে এই ঝুঁকি কাটানোর সিদ্ধান্ত নেয়া হলেও সিদ্ধান্তটি এখনো আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়নি। জানা গেছে, শ্যুটিং শুরু হওয়ার অনেক আগেই ‘বোম্বে ভেলভেট’ চলচ্চিত্রটির মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছিল। কিন্তু যখনই জানা গেল যে আমিরের চলচ্চিত্রটিও ওই একই তারিখে মুক্তি পাচ্ছে, তখন থেকেই রণবীরের চলচ্চিত্রের ব্যানার অর্থাৎ বিনিয়োগকারী প্রতিষ্ঠান ফক্স স্টার স্টুডিওজ নিজেদের প্রযোজিত চলচ্চিত্রটির মুক্তির তারিখ পরিবর্তন করে পিছিয়ে আনতে চাচ্ছে।

‘পিকে’ পরিচালক রাজকুমার হিরানি তার চলচ্চিত্রটি মুক্তির তারিখ প্রসঙ্গে ‘বোম্বে ভেলভেট’ পরিচালক অনুরাগ কাশ্যপকে কিছু না জানানোয় বেশ ক্ষুণ্ন হয়েই অনুরাগ জানিয়েছেন, মুক্তির তারিখ পরিবর্তনের বিষয়টি এখনো নির্ধারিত হয়নি। ব্যবসায়িক স্বার্থে হলেও রাজকুমার হিরানির এই বিষয়ে আগে কথা বলা নিশ্চয়ই উচিত ছিল, কারণ ‘বোম্বে ভেলভেট’ মুক্তির তারিখ যে অনেক আগে থেকেই নির্ধারিত ছিল। কিন্তু কী আর করা যাবে, আমির অভিনীত চলচ্চিত্র বলে কথা, তাই অগত্যা সিদ্ধান্ত বদলাতে হচ্ছে রণবীর অভিনীত চলচ্চিত্র পরিচালক ও প্রযোজককেই!

(ওএস/এইচআর/মে ০৩, ২০১৪)