হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর আলিফ সোবহান চৌধুরী কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমানকে এক ঘন্টা অবরুদ্ধ করে রাখে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। রবিবার সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত অধ্যক্ষের কক্ষে আটকে করে রাখা হয় তাকে। এক ঘন্টা পর পুলিশ এসে অধ্যক্ষকে উদ্ধার করে। এ ঘটনায় রবিবারের টেস্ট পরীক্ষা সকাল ১০টায় পরিবর্তে ১১টায় শুরু হয়।

পুলিশ ও ক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, শনিবার প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে কলেজ কর্তৃপক্ষের নির্দেশে নির্ধারিত পরীক্ষা বাতিল করে সকাল ৯টার দিকে শতাধিক ছাত্রছাত্রীদের বাস রিজার্ভ করে হবিগঞ্জ নিউ ফিল্ডে নিয়ে যাওয়া হয়। জনসভায় ছাত্রছাত্রীরা তাদের মোবাইল ফোন, ভ্যানেটি ব্যাগ, বই-খাতা ও জুতা হারান। অনেক ছাত্রী সেখানে শারিরিকভাবেও লাঞ্ছিত হয়। জনসভা শেষে রাতে নিজ দায়িত্বে বাড়ি ফিরে ছাত্রছাত্রীরা।

এর জের ধরে ক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখে। পরে গভর্নিং বডির সভাপতি হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া কলেজে এসে পৌঁছলে ছাত্র-ছাত্রীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে বাহুবল মডেল থানার এসআই খাইরুজ্জামানের নেতৃত্বে একদল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পুলিশি প্রহরায় গভর্নিং বডির সভা ও পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে এসআই খাইরুজ্জামান জানান, বহিরাগত কতিপয় লোকের সাথে কলেজের কিছু শিক্ষার্থী ক্যাম্পাসে মিছিল করেছে। কলেজে কিছুটা উত্তেজনা থাকলেও বর্তমানে পরিস্থিতি শান্ত। তবে অধ্যক্ষকে অবরুদ্ধ করার কথা সঠিক নয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহবুবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি অবরুদ্ধ হওয়ার কথা অস্বীকার করেন।

(পিডিএস/এএস/নভেম্বর ৩০,২০১৪)