কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারেরটেকনাফের নব-নিবার্চিত উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ শপথ নেয়ার পর থেকে এলাকায় যাননি।

স্থানীরা জানান, গত ২৭ এপ্রিল চট্রগ্রাম বিভাগীয় কমিশনারের কাছ থেকে শপথ গ্রহণ করে কক্সবাজারের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানরা।

এ সময় শপথ নেন টেকনাফ নব নিবার্চিত উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, নারী ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলিও। কিন্তু চট্রগ্রাম বিভাগীয় কমিশনারের কাছ থেকে শপথ নেয়ার পর চেয়ারম্যান জাফর আহম্মদ এলাকায় ফিরে যাননি।

ইয়াবা বিরোধী অভিযানে গত ২৭ এপ্রিল ভোরে টেকনাফে বিজিবি-র‌্যাব যৌথ-বাহিনীর সঙ্গে 'বন্ধুকযুদ্ধে' দুই ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন।

নিহতরা হলেন, টেকনাফ পৌর এলাকার বাসিদা জাহেদ হোসেন প্রকাশ জাকু (৪৫) ও ফরিদুল আলম (৪৮)। জাকু টেকনাফ পৌরসভার সেচ্ছাসেবক লীগের সভাপতি। এদিকে স্বরাষ্টমন্ত্রালয়ের তালিকায় নিবার্চিত উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ ও তার ছেলে মোস্তাক আহম্মদ, দিদার আহমদের ছবিসহ নাম আসায় টেকনাফে আর ফিরে আসেনি।
নাম প্রকাশ অনুচ্ছিক এক স্থানীয় আওয়ামীলীগ নেতা জানান, টেকনাফ উপজেলাবাসি এমন একজনকে চেয়ানম্যান নিবার্চিত করছেন সে নিজেও এলাকায় থাকতে পারতেছেন না। এটায় টেকনাফ বাসীর কপাল?

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহ মোজাহিদুল ইসলাম জানান, আগামী ২৬ মে এর মধ্যে একটি অধিবেশনের মাধ্যমে নব নিবার্চিত চেয়ারম্যানকে ক্ষমতা হস্তান্তর করা হবে। অধিবেশন হওয়া পর্যন্ত বর্তমান চেয়ারম্যান দায়িত্ব পালন করবেন।

টেকনাফ উপজেলা নব নিবার্চিত চেয়ারম্যান জাফর আহমদ জানিয়েছেন, ‘তিনি এলাকার বাহিরে আছেন। আগামী এক সাপ্তাহের মধ্যে এলাকায় এসে দায়িত্ববার গ্রহন করবেন।


(টিটি/এটি/মে ০২, ২০১৪)