কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাসের চাপায় ছাত্র নিহতের জেরে সংঘটিত সহিংসতার ঘটনায় কর্তৃপক্ষের নির্দেশে হল ছাড়ছেন শিক্ষার্থীরা। সোমবার সকাল থেকেই শিক্ষার্থীরা হল ছাড়তে শুরু করেন।

এর আগে রবিবার দুপুরে ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে সোমবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ৬টি হলের শিক্ষার্থীরা সোমবার সকালে হল ত্যাগ করে নিজ বাড়িতে যাওয়ার উদ্দেশে রওনা হচ্ছেন। তবে ৫টি পরিবহনের ধর্মঘটের কারণে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন তারা।

এদিকে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিহতের ঘটনায় গাড়ি পোড়ানোর প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট রাতে শিথিল করা হলেও সকাল ৬টা থেকে ৫টি সংগঠন তাদের ধর্মঘট অব্যাহত রেখেছে।

কুষ্টিয়ার মজমপুর গেটে সমিতির নেতৃবৃন্দ লাঠিসোটা হাতে অবস্থান নিয়ে ঝিনাইদহ-কুষ্টিয়া রুটের সকল যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন। ক্যাম্পাসের পরিবেশ শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুষ্টিয়া বাস মালিক সমিতির সেক্রেটারি হাসান আবুল ফজল সেলিম জানান, মানবিক কারণে এবং কাঁচা মালামাল পারাপারের কারণেই সকাল ৬টা পর্যন্ত তাদের ধর্মঘট শিথিল করেছিলেন। ক্ষতিপূরণ না দেওয়া পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানান তিনি।

(ওএস/এইচআর/ডিসেম্বর ০১, ২০১৪)