হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে একদিকে জেলা জাতীয় পার্টির নয়া কমিটির পরিচিতি সভা ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। অন্যদিকে ওই কমিটিকে পকেট কমিটি আখ্যায়িত করে কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতরাসহ জেলা জাতীয় পার্টির একাংশ ঝাড়ু মিছিল করেছে।

মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে জেলা জাতীয় পার্টির নয়া কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। পরে নয়া কমিটির সভাপতি জাপা দলীয় সংসদ সদস্য এম মুনিম চৌধুরী বাবু’র নেতৃত্বে পুলিশ প্রহরায় শহরে এক আনন্দ মিছিল বের করা হয়।

অপরদিকে, একই সময়ে শহরের চৌধুরী বাজার এলাকা থেকে জাতীয় পার্টির একাংশ ও পদবঞ্চিতরা নয়া কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল করে। মিছিল শেষে পথসমাবেশে বক্তারা আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে নয়া কমিটি বাতিলের দাবি জানান। অন্যথায় কমিটির সভাপতি জাপা দলীয় সংসদ সদস্য এম মুনিম চৌধুরী বাবুকে দিগম্বর করার হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

শুধু তাই নয়, কঠোর আন্দোলনেরও হুশিয়ারি দেন পদবঞ্চিত জাপা নেতারা। এর আগে গত ১৯ নভেম্বর জাতীয় পার্টির একাংশ ও পদবঞ্চিতরা এক সমাবেশে জাপা দলীয় সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবুকে হবিগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করে।

প্রসঙ্গত, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ গত ১৪ নভেম্বর এম এ মুনিম বাবু এমপিকে সভাপতি, জালাল খানকে সাধারণ সম্পাদক ও সোবহান চৌধুরীকে সমন্বয়ক করে ১১১ সদস্যবিশিষ্ট হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন।


(পিডি/এসসি/ডিসেম্বর০২,২০১৪)