হবিগঞ্জ প্রতিনিধি:জামিন পেয়েও বাড়ি ফেরা হলো না বানিয়াচংয়ের তুরস্ক প্রবাসী মোস্তাকের। সোমবার সন্ধ্যায় হবিগঞ্জ জেলা কারাগার থেকে জামিনে বের হলে কারাফটকে ডিবি পুলিশের হাতে ফের গ্রেফতার হন তিনি। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।

ডিবি পুলিশ সোমবার রাতে মোস্তাক আহমদ খাকে নিয়ে তার বাড়িতে যায় এবং সেখানে তল্লাশী চালিয়ে সরকার বিরোধী বিভিন্ন কাগজপত্র ও জিহাদী বই উদ্ধার করা হয়েছে বলে জানান ডিবির এসআই সুদীপ রায়। তিনি আরও জানান, মোস্তাককে মঙ্গলবার বিকেলে আদালতে হাজির করা হয়েছে।

পুলিশ জানায়, জঙ্গী সন্দেহে আটককৃত তুরস্ক প্রবাসী মোস্তাককে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়। অপরদিকে, মোস্তাককে নিরপরাধী দাবি করে আদালতে জামিন আবেদন করেন তার আইনজীবী। সোমবার উভয় আবেদনের শুনানি শেষে কগজিজেন্স-৫ আদালতের বিজ্ঞ বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামাল আহমেদ রিমান্ড আবেদন না-মঞ্জুর এবং প্রবাসী মোস্তাকের জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালতের আদেশের প্রেক্ষিতে সোমবার জেলা কারাগার থেকে মোস্তাককে মুক্তি দেয়া হয়। সন্ধ্যায় কারাগার থেকে বের হওয়ার সময় ডিবি পুলিশের এসআই সুদীপ রায়ের নেতৃত্বে একদল পুলিশ তাকে গ্রেফতার করে।
প্রসঙ্গত, গত ২৪ নভেম্বর বিকেলে বানিয়াচং থানা পুলিশ প্রবাসী মোস্তাক আহমদ খা’কে আদর্শ বাজার থেকে গ্রেফতার করে পরদিন ৫৪ ধারায় আদালতে প্রেরণ করে। সে উপজেলা সদরের তকবাজখানী এলাকার মনোয়ার মিয়ার ছেলে।




(পিডি/এসসি/ডিসেম্বর০২,২০১৪)