বান্দরবান প্রতিনিধি : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার বলেছেন, দেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। পার্বত্য এলাকায় শান্তি ফিরে এসেছে। শান্তি চুক্তির সমস্ত শর্ত গুলি সরকার পুরণ করতে চায়। ক্রমান্বয়ে সমস্ত শর্ত পুরণ করবো।

এই এলাকায় শান্তি বিরাজ করবে। পাহাড়ী-বাঙ্গালীদের সহাবস্থানের সুন্দর পরিবেশ গড়ে তুলতে চায়। আজ সন্ধ্যায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ফুটবল লীগের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, পুলিশ সুপার দেবদাস ভাট্টাচার্য্য, ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স’র অধিনায়ক লেঃ কর্নেল এম সাখাওয়াত হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম বেবীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বীরেন সিকদার আরো বলেন, আন্তর্জাতিক মানের খেলার আয়োজক দেশ হিসেবে বাংলাদেশের নাম বিশ্বে গৌরব উজ্জল অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছে। বান্দরবান স্টেডিয়ামকে একটি পুর্ণাঙ্গ সুন্দর স্টেডিয়াম করে দেয়া হবে। তার জন্য যা যা করা দরকার ক্রীড়া মন্ত্রণালয় থেকে করা হবে। ইতি মধ্যে বরাদ্দাও দেয়া হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।
লীগ পর্বের মাসব্যাপী খেলায় ফাইনালে উঠে আসে জেলা পুলিশ দল ও সম্প্রীতি বান্দরবান দল। আজ বিকেলে ২ দল খেলায় অংশ নিয়ে প্রতিদ্বন্ধিতা করে। আক্রমনাত্বক খেলায় সম্প্রীতির বান্দরবান দল ২-১ গোলে জেলা পলিশ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
ফাইনাল খেলায় গ্যালারী ছিল হাজার হাজার দর্শকে পরিপূর্ণ। উল্লেখ্য পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় ফুটবল লীগের মাসব্যাপী খেলায় ১০টি দল অংশ নেয়।



(এএফবি/এসসি/ডিসেম্বর ০২, ২০১৪)