স্পোর্টস ডেস্ক, ঢাকা : আতশবাজির মায়াময় আলোর নাচন, দেশি বিদেশী শিল্পীদের মঞ্চ মাতানোর মধ্যদিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেষ হয়েছে টোয়েন্টি২০ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। চোখধাঁধানো ‘বিসিবি সেলিব্রেশন কনসার্ট ‘ তাই বুঁদ হয়ে উপভোগ করেছেন দর্শকরা।

 

এ আর রহমান ও অ্যাকনের পর মঞ্চে গান পরিবেশন করেছেন দেশের খ্যাতনামা সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, মমতাজ ও রুনা লায়লা। প্রত্যেকেই একটি করে গান পরিবেশন করেছেন।

এরআগে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে টোয়েন্টি২০ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, যে সব এলাকায় টোয়েন্টি২০ ক্রিকেটের ভেন্যু রয়েছে সে সব এলাকার জনগণ ও যুব সমাজ আমাদের সহযোগিতা করবেন। যাতে সুন্দর ও সুষ্ঠভাবে টোয়েন্টি২০ বিশ্বকাপ সম্পন্ন করা যায়। এ ছাড়া দেশি বিদেশি শিল্পীদের নিয়ে বিসিবির চমৎকার আয়োজনের জন্য বিসিবিকেও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানের উদ্বোধন করার পর স্বাগত বক্তব্য দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংঘটন ছায়নটের শিল্পীরা জাতীয় সঙ্গীত পরিবেশনের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র স্বাগত সঙ্গীত পরিবেশন করা হয়েছে। এরই মধ্যে প্রদর্শন করা হয়েছে ‘দেখেন ভালো’ নামে একটি ভিডিও চিত্র, এতে সংক্ষিপ্তভাবে ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশের ক্রিকেটের সাফলের পথ চলা। শুরুতে গান পরিবেশন করেন অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস। ‘পাল ছাড়িয়া দে’ গানটি পরিবেশন করেছেন অর্ণব। এর পর মঞ্চ মাতিয়েছেন দেশের জনপ্রিয় ব্যান্ড দল সোলস। গান পরিবেশন শেষ করেছেন ব্যান্ড দল এলআরবির আইয়ুব বাচ্চু।

(ওএস/অ/মার্চ ১৪, ২০১৪)