রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে সাড়ে ৫ শতাংশ জমি নিয়ে বিরোধের জের ধরে বড় ভাই বেলাল হোসেনের দোকান ঘরের নির্মানাধিন দেওয়াল ভেঙ্গে দিলেন ছোট ভাই আবুল কালাম খোকার লোকজন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ভোর রাতে উজেলার দক্ষিন চর মোহনা গ্রামের মিয়া রাজ হাওলাদার পাড়ার সামনে। এ ঘটনায় উভয় ভাই রায়পুর থানায় পৃথক লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগের সূত্রে জানা যায়, প্রায় ১৬ বছর আগে একই বাড়ীর মৃত আমিল উল্যার ছেলে মো. সেলিমের কাছ থেকে সাড়ে ৫ শতাংশ জনি ক্রয় করে বেলাল হোসেন। তার পরে থেকে ওই জমি দখল করে আসছেন তিনি। গত এক মাস আগে তিনি ওই জমিতে দোকান ঘর নির্মানের কাজ শুরু করেন। প্রায় অর্ধেক কাজ শেষে হলে বেলালের ছোট ভাই খোকা নির্মান কাজে বাদা দিয়ে জানান তিনিও ওই জমিটি ক্রয় করেন। এ ঘটনায় উভয় ভাই রায়পুর থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে থানায় বৈঠকের সিদ্ধান্ত দিলে ছোট ভাই খোকা ওই বৈঠকে আসেনি। পরে বেলাল দোকান ঘরের বাকী কাজ শুরু করলে বৃহস্পতিবার ভোরে খোকা তার লোকজন নিয়ে দোকান ঘরের নির্মানাদিন দেওয়াল ভেঙ্গে গুড়িয়ে দেয়।

যোগাযোগ করা হলে ছোট ভাই আবুল কালাম খোকা বলেন, এই জমি নিয়ে থানায় ও আদালতে উভয় পক্ষের মামলা চলছে। কে বা কারা তার নির্মানাদিন দেওয়াল ভেঙ্গে ফেলে তা তার জানা নেই।

রায়পুর থানার ওসি একেএম মনজুরুল হক আকন্দ বলেন, জমির ঘটনায় উভয় ভাইয়ের পক্ষ থেকে পৃথক লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। বেলালের নির্মানাধিন দেওয়াল ভাঙ্গার বিষয়টি থানা পুলিশকে অবহিত করেছেন।

(এমআরএস/এইচআর/ডিসেম্বর ০৪, ২০১৪)