আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : পুলিশের লাঠিপেটায় শিক্ষার্থীদের আহত করার প্রতিবাদে বরিশালে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজীর (আইএইচটি)’র শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে বেলা এগারোটার দিকে প্রতিবাদ সমাবেশ ও কালোব্যাজ ধারণ করেছেন।

ইনস্টিটিউটের সম্মুখে প্রতিবাদ সমাবেশে আন্দোলনরত শিক্ষার্থী মো. হোসেন সভাপতির বক্তব্যে বলেন, তারা দীর্ঘদিন থেকে প্যারামেডিকেল শিক্ষাবোর্ডের পরিবর্তে বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন, দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা দেয়াসহ ১০ দফা দাবিতে আন্দোলন করে আসছেন। যার ধারাবাহিকতায় বুধবার তাদের শান্তিপূর্ণ কর্মসূচী চলাকালীন সময় বিনা উস্কানীতে পুলিশ তাদের ওপর বেপরোয়া লাঠিচার্জ করে ৪০ শিক্ষার্থীকে আহত করে। যারমধ্যে গুরুতর আহত ৩৫ জন শিক্ষার্থী শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ হামলার প্রতিবাদে তারা কালোব্যাজ ধারণ করে প্রতিবাদ সমাবেশ করছেন। তিনি আরো বলেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক পুলিশী হামলার বিচার ও তাদের দশ দফা দাবি মেনে নেয়ার জন্য আগামী বরিবার স্বাস্থ্যমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশকরার কথাও জানান তিনি। সমাবেশে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন টেকনোলজী এসোসিয়েশনের বিভাগীয় সভাপতি গোলাম মোস্তফা, আইএচটির অধ্যক্ষ কুমুদ রঞ্জন বালা প্রমুখ।

(টিবি/এএস/ডিসেম্বর ০৪, ২০১৪)