গাজীপুর প্রতিনিধি : টঙ্গীতে লাশবাহী এ্যাম্বুলেন্সে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীরা নিহতের স্বজনদের স্বর্ণালঙ্কার, নগদ টাকা, ৪টি মোবাইল সেট এমনকি মৃত্যুর সনদপত্রসহ সর্বস্ব ছিনিয়ে নিয়ে গেছে। শুক্রবার ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী গাজীপুরা বাঁশপট্টি এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশের উপস্থিতিতে এই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে নিহতের স্বজনরা অভিযোগ করেছেন।

টঙ্গীর সাতাইশ এলাকার মো. রাজিব জানান, তার বড় ভাই টঙ্গীর বাটা সু’র সাবেক কর্মচারি শাহজাহান তালুকদার বৃহস্পতিবার গভীর রাতে রাজধানীর হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে মারা যান। রাত আড়াইটর দিকে এ্যাম্বুলেন্সে লাশ বাসায় ফিরছিলেন। অ্যাম্বুলেন্সে নিহতের স্ত্রী, বোন, ভাইসহ ৮ জন ছিলেন। চালক ভুল করে সাতাইশ সড়ক অতিক্রম করে গাজীপুরা এলাকায় চলে যায়। এ সময় এ্যাম্বুলেন্স ঘুরিয়ে সাতাইশ সড়কের দিকে যাওয়ার সময় ৪/৫ ছিনতাইকারী রাম দা, ছোরা ও লোহার রড নিয়ে এ্যাম্বুলেন্সটি ঘিরে ফেলে। পরে তারা অস্ত্রের মুখে জিম্মি করে নিহতের যাত্রীদের ২টি স্বর্ণের চেইন, ২ জোড়া কানের দুল, নগদ ১০ হাজার টাকা, ৪টি মোবাইল সেট ও নিহতের ডেথ সার্টিফিকেট ছিনিয়ে নেয়। অল্প দূরে পুলিশ থাকলেও তারা সাহায্যে এগিয়ে আসেনি। ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার পর পুলিশ উপস্থিত হয়। পরে তারা লাশ নিয়ে বাড়ি পৌছানোর কিছুক্ষণের মধ্যেই টহল পুলিশের এসআই আব্দুল মান্নান নিহতের ছোট ভাই রাজিবের মোবাইল ও ডেথ সার্টিফিকেট বাড়িতে ফেরত দেয়। কিন্তু টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করতে পারেনি।

টঙ্গী থানার এসআই আব্দুল মান্নানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে বলেন, ঘটনার সময় আমরা ঘটনাস্থলের বিপরীত পাশে ছিলাম। জানার পর সাথে সাথে ছিনতাইকারীদের ধরার চেষ্টা করি। ধাওয়া খেয়ে পালিয়ে যাওয়ার সময় ছিনতাইকারীরা একটি মোবাইল সেট ও ডেথ সার্টিফিকেট ফেলে যায়। সেগুলো নিহতের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে ।

(এসএএস/এএস/ডিসেম্বর ০৫, ২০১৪)