ঝিনাইদহ প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু বলেছেন, আমেরিকার মত দেশ যখন শ্রমিক ছাটাই করে শিল্প-কারখানা সংকুচিত করছে তখন আমরা নতুন শিল্প শ্রমিক নিয়োগ দিচ্ছি, বন্ধ শিল্প পুনরায় চালু করছি। তিনি বলেন, বিশ্বমন্দার কোন প্রভাব আমরা আমাদের শিল্প কারখানায় পড়তে দেইনি।

শুক্রবার সকালে ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলের ২০১৪-১৫ আঁখ মাড়াই মৌসুমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, ইতোমধ্যেই দেশের ৭০ ভাগ জনগণকে শিক্ষার আওতায় আনা সম্ভব হয়েছে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার সঠিক পথেই এগিয়ে যাচ্ছে।

বিএনপি’র বিরুদ্ধে ষড়যন্ত্র ও মানুষ হত্যার অপরাজনীতির অভিযোগ উত্থাপন করে আমীর হোসেন আমু বলেন, ‘বিগত নির্বাচন বানচাল করার জন্য আন্দোলনের নামে বিএনপি মানুষ পুড়িয়ে হত্যা করেছে, নারী-শিশু হত্যা করেছে, হাজার হাজার গাছ কেটে পরিবেশ ধ্বংসের অপচেষ্টা চালিয়েছে।’

তিনি বলেন, বিএনপি চেয়েছিল সংসদ নির্বাচন বাতিল করে এদেশে জঙ্গীবাদ প্রতিষ্ঠা করতে। কিন্তু আমরা নির্বাচন দিয়ে দেশে গণতন্ত্রের অভিযাত্রাকে অব্যাহত রাখতে সক্ষম হয়েছি। কাজেই বিএনপি যতই হুংকার আর আস্ফালন করুক না কেন, দেশের স্থিতিশীলতা নষ্টের জন্য বিএনপি’র হিংসাত্মক রাজনীতিতে মানুষ সাড়া দিবে না।

(ওএস/এএস/ডিসেম্বর ০৫, ২০১৪)