লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে আওয়ামীলীলীগ নেতা ওমর ফারুককে (৩৬) সন্ত্রাসীরা গুলি করার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

শনিবার সকাল ১১ টা থেকে একঘন্টা লক্ষ্মীপুর-ঢাকা সড়কের চন্দ্রগঞ্জ এলাকায় এ অবরোধ করা হয়। এসময় আওয়ামীলীগ নেতা-কর্মীরা সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়ে বিক্ষোভ করে।

এদিকে আওয়ামীলীগ নেতাদের অভিযোগ, ফারুককে হত্যার উদ্দেশ্যে বিএনপি সমর্থিত বাহিনী প্রধান জিসানের নেতৃত্বে প্রকাশ্যে সন্ত্রাসীরা গুলি চালিয়েছে। জিসান পুলিশের তালিকাভূক্ত র্শীর্ষ সন্ত্রাসী। তাকে ধরিয়ে দেয়ার জন্য সম্প্রতি দুই লাখ টাকা পুরস্কার ঘোষনা করেছে জেলা পুলিশ প্রশাসন।

দলীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি ফারুক শনিবার সকাল সাড়ে আটটার দিকে পশ্চিম লতিফপুর গ্রামে বাড়ির পাশের একটি চা দোকানে যায়। এসময় হঠাৎ জিসানের নেতৃত্বে একদল সন্ত্রাসী সেখানে উপস্থিত হয়। কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসীরা প্রকাশ্যে এলোপাতাড়ি তাকে গুলি করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে আসে। গুলিবিদ্ধ ফারুক পশ্চিম লতিফপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত আলমগীর হোসেন জানায়, গুলিবিদ্ধ ফারুককে হাসপাতালে আনা হয়। তাঁর পেট, বাহু ও পিঠসহ বিভিন্ন অংশে ৫টি গুলিবিদ্ধ হয়। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাঁকে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এম আলাউদ্দিন বলেন, সন্ত্রাসী জিসানের নেতৃত্বে আওয়ামীলীগ নেতা ফারুককে গুলি করে হত্যার চেষ্টা চালিয়েছে। এ হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের জন্য দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ওসি হুমায়ুন কবির বলেন, সড়ক থেকে বিক্ষুদ্ধ লোকজনকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। সন্ত্রাসী জিসান ও তার বাহিনীর সদস্যদের গ্রেফতার করতে অভিযান চলছে। আওয়ামীলীগ নেতাকে গুলি করার ঘটনায় থানায় মামলায় হয়নি।

(এমআরএস/অ/ডিসেম্বর ০৬, ২০১৪)