স্পোর্টস ডেস্ক, ঢাকা : নিউজিল্যান্ড-পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজের মতো টি-টোয়েন্টি সিরিজও ড্র হয়েছে। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি পাকিস্তান জিতলেও শুক্রবার দ্বিতীয়টিতে হেরেছে তারা। অ্যান্তন ডেবচিসের অলরাউন্ডিং নৈপূণ্যে ১৭ রানে পাকিস্তানকে হারিয়ে সমতার মধ্য দিয়েই সিরিজ শেষ করেছে নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ব্যাট হাতে কিউইদের অধিনায়ক কেন উইলিয়ামসনই সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি ৩ চার ও ১ ছয়ে ৩২ রান করেন। এ ছাড়া লুক রঞ্চি ৩১, টম লাথাম ২৬ ও অ্যান্তন ডেবচিস ২১ রান করেন। পাকিস্তানের অধিনায়ক শহিদ আফ্রিদি ও ওমর গুল ২টি করে উইকেট নেন।

১৪৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২ রানেই উইকেট হারায় শহিদ আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান দল। ২৪ রানের মধ্যেই ৩টি উইকেট হারিয়ে বেশ চাপে পরে যায় পাকিস্তান। এই চাপ সামাল দিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেননি আফ্রিদি-হাফিজরা। শেষ পর্যন্ত ১৮.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৭ রানেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে জেমস নিসাম ও কাইল মিলস ৩টি করে উইকেট নেন। ব্যাট হাতে ২১ রান ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা খেলোয়াড় অ্যান্তন ডেবচিস।

(ওএস/পি/ডিসেম্বর ০৬, ২০১৪)