বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে স্থানীয় সাংবাদিক জহির রায়হানের উপর সন্ত্রাসী হামলায় গুরুতর আহত করার প্রতিবাদে প্রেসক্লাব চত্তরে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। আজ রবিবার দুপুরের সমাবেশে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মো. ওসমান গনি, সাধারণ সম্পাদক মিনানুল হক, সহসভাপতি বাদশা মিয়া মাষ্টার, গিরিদর্পণ প্রতিনিধি সেলিম আহমেদ চৌধুরী, প্রথম আলো প্রতিনিধি বুদ্ধ জ্যোতি চাকমা, সমকাল প্রাতনিধি উজ্জল তংচংঙ্গ্যা, সময় টেভিশনের প্রতিনিধি এস বাসু দাশ, প্রথম দেশের বার্তা প্রধান আল ফয়সাল বিকাশ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সংবাদ প্রচার করতে গিয়ে যার বিরুদ্ধে সংবাদ করা হয়েছে সে সংক্ষুদ্ধ হতে পারে। কিন্তু প্রতিবাদের ভাষা কখনো মারামারি বা কারো উপর হামলা করা নয়। গণতান্ত্রিক উপারে তার বিরুদ্ধে মামলা করা যতো অথবা তীব্র প্রতিবাদ জানানো যেতো। কিন্তু শহরের হিহ্নিত সন্ত্রাসীরা স্টেডিয়াম এলাকায় গতকাল সন্ধ্যায় সাংবাদিক জহিরকে একা পেয়ে হামলা চালায়। এতে জহির রায়হান মারাত্বক ভাবে রক্তাক্ত জখম হয়। জখম গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় সাংবাদিক সমাজ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং দোষীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে সাংবাদিকরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পরে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন। এ সময় জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষীদের গ্রেফতারের আশ্বাস দেন।

এদিকে ফার্নিচরের দোকানের বাঠাম দিয়ে সাংবাদিককে মারাত্মক আহত করার জন্য অবৈধ ফার্নিচার ব্যবসা বন্ধের দাবী জানান। বিষয়টি বিভাগীয় বন কর্মকর্তাদ্বয়ের কাছে উত্থাপন করলে বিভাগীয় বন কর্মকর্তারা ফার্নিচারের উপর অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপের কথা জানান সাংবাদিকদের।

(এএফবি/এএস/ডিসেম্বর ০৭, ২০১৪)