নারায়ণগঞ্জ প্রতিনিধি : অ্যাডভোকেট চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে জেলা আইনজীবী সমিতির ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

হরতালে নারায়ণগঞ্জ শহর ও শহরতলিতে রবিবার সকাল থেকে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।

জেলার পুলিশ সুপার (এসপি) খন্দকার মহিদ উদ্দিন জানান, এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শহরে গুরুত্বপূর্ণ পয়েন্টে বিজিবি, পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে। জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন খান বলেন, ‘সাত খুনের ঘটনায় নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালন করছে। হরতালের সমর্থনে সকাল ১০টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আইনজীবীরা সমাবেশ করবে।’

বিএনপি, সিপিবি, বাসদ, ন্যাপ, গণসংহতি আন্দোলন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চসহ নারায়ণহঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এ হরতালে সমর্থন দিয়েছে।

গত ২৭ এপ্রিল (রবিবার) নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে দিনে-দুপুরে অপহরণের পর হত্যা করে সন্ত্রাসীরা। ওই দিন সন্ধ্যায় গাজীপুর থেকে অপহৃত নজরুলের গাড়ি উদ্ধার করা হয়। এরপর বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শীতলক্ষ্যা নদী থেকে অপহৃতদের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

বর্বরচিত এ হত্যাকাণ্ডের প্রতিবাদে নারায়ণগঞ্জে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জেলা আইনজীবী সমিতি।

(ওএস/এইচআর/মে ০৪, ২০১৪)