নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ শামীম ওসমানের শ্বশুরকে রাজাকার বলায় সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক জেলা সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির বিরুদ্ধে আদালতে মানহানির মামলা হয়েছে। 

শামীম ওসমানের সহধর্মিনী সালমা ইসলাম লিপির পক্ষে বাদী হয়ে রবিবার নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেএম মহিউদ্দিনের আদালতে মামলা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা। মামলায় একমাত্র বিবাদী করা হয়েছে রফিউর রাব্বিকে।

আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদী রাব্বির বিরুদ্ধে সমন জারি করেছেন। মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে আগামী বছরের ১ জানুয়ারিতে।

মামলায় বাদী উল্লেখ করেন, ৫ ডিসেম্বর (শুক্রবার) শহরের ২ নম্বর রেলগেটে ত্বকী মঞ্চের সমাবেশে বিবাদী রফিউর রাব্বি তার বক্তব্যে বলেন যে, শামীম ওসমান যাকে বিয়ে করেছেন তার বাবা রাজাকার।

সেই সূত্রে তার শ্বশুর রাজাকার। ঘরের রাজাকারের সন্তান রেখে শামীম ওসমান অন্যকে রাজাকারের সন্তান বলবে এটা তার মুখে মানায় না। তার উচিত ছিল এ কারণে তার স্ত্রীকে ত্যাগ করা।

বাদী আরো অভিযোগ করেন বিবাদী রাব্বি তার বক্তব্যে ওসমান পরিবারকে খুনী পরিবার বলেও আখ্যায়িত করেছেন। তার এসব বক্তব্য জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে। এতে সালমা ওসমান লিপি শারীরিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। এতে তার মানহানি হয়েছে। তাই তিনি মামলাটি করেছেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন আনিসুর রহমান দিপু। মামলায় সালাম ইসলাম লিপি, খালেদ হায়দার কাজল ও অ্যাডভোকেট খোকন সাহাকে সাক্ষী করা হয়েছে।

(ওএস/এইচআর/ডিসেম্বর ০৮, ২০১৪)