কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর থানা পাকহানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ উদ্যোগে বনার্ঢ্য বিজয় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নজরুল করিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন। বিশেষ অতিথি ছিলেন নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাহাদুর শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার নাসরিন, সহকারী কমিশনার (ভূমি) সিরাজাম মুনিরা, ওসি কাজী জালাল উদ্দিন আহমেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের সহকারী কমান্ডার আফতাব উদ্দিন খান, ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম তৌহিদ, জসিম উদ্দিন বিশ্বাস, আব্দুল হান্নান, প্রেসক্লাবের সভাপতি মহাম্মদ আলী জোয়ার্দ্দার, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রিমন প্রমুখ। আলোচনা সভার পূর্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পন করা হয়।

অপরদিকে দৌলতপুর থানা পাকহানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ উদ্যোগে বনার্ঢ্য বিজয় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার কামাল হোসেন দবিরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন নির্বাহী কর্মকর্তা শামিমুল হক পাভেল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনারুল ইসলাম, মুক্তিযোদ্ধা কাইছার আলী, আওরঙ্গজদেব প্রমুখ। আলোচনা সভার পূর্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পন করা হয়।

অন্যদিকে ভেড়ামারা থানা পাকহানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার দুপুরে উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ উদ্যোগে বনার্ঢ্য বিজয় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এ্যাড.আলম জাকারিয়া টিপুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. তৌহিদুল ইসলাম আলম। বিশেষ অতিথি ছিলেন নির্বাহী কর্মকর্তা শান্তি মনি চাকমা, পৌর মেয়র শামিমুল ইসলাম ছানা প্রমুখ। আলোচনা সভার পূর্বে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

(কেকে/এএস/ডিসেম্বর ০৮, ২০১৪)