বগুড়া প্রতিনিধি : দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল সম্পর্কে কুটনৈতিক শিষ্টাচার বহির্ভুত মন্তব্য করার অভিযোগে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বিরুদ্ধে বগুড়ার একটি আদালতে মানহানি মামলা দায়েরের পর তা খারিজ করে দিয়েছেন আদালত।

বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মোহাম্মদ আবুল কালাম আজাদ এ মামলা খারিজ করে দেন। মামলাটি দায়ের করেন বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বাসিন্দা ও রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রসংসদের সাবেক জিএস জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার সকালে মামলাটি দায়ের করেন। মামলায় বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক প্রথম আলো সম্পাদককে স্বাক্ষী করা হয়। আদালত মামলাটি গ্রহণ করলেও বিকেলে সার্বিক পর্যালোচনা করে বিচারক একে আজাদ তা খারিজ করে দেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট মোখলেসুর রহমান জানান, সৈয়দ আশরাফুল ইসলাম গত ১১ নভেম্বর’১৪ খুলনা সার্কিট হাউজ ময়দানে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে ‘দুই আনার মন্ত্রী’ বলে মন্তব্য করেছেন। এতে দেশের মানুষের অনুভূতিতে আঘাত লেগেছে এবং জাতি হিসেবে দেশে ও বহির্বিশ্বে আমরা অসম্মানিত ও মান-সম্মানহানি হয়েছে।

মামলা খারিজের পর বাদী জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, তিনি জজকোর্টে আপিল করবেন।

(এএসবি/এটিআর/ডিসেম্বর ০৯, ২০১৪)