গাজীপুর প্রতিনিধি : গাজীপুর কাশিমপুর হাই কিসিউরিটি কারাগার থেকে খোয়া যাওয়া রাইফেলটি উদ্ধার হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে ওই কারাগারের কারা ব্যারাক সংলগ্ন মজা পুকুর থেকে রাইফেলটি উদ্ধার করা হয়।

হাই সিটিকউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান জানান, কারারক্ষী নামিয়ে তল্লাশীর এক পর্যায়ে পরিত্যাক্ত পুকুর থেকে অস্ত্রটি উদ্ধার হয়।

কারাগারের একটি সূত্র জানায়, অস্ত্র খোয়া যাওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির কঠোর তৎপরতায় আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করা সম্ভব হয়েছে। গত দুই দিনে ওই পুকুরটিতে দুই বার জাল টেনেও খোয়া যাওয়া অস্ত্রটির সন্ধান পাওয়া যায়নি। পরে নির্ভরযোগ্য সূত্রের ভিত্তিতে তৃতীয়বার জাল টেনে এবং কারারক্ষী নামিয়ে তল্লাশীর পর বুধবার সকাল সাড়ে এগারটায় অস্ত্রটি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, রবিবার গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার থেকে একটি চাইনিজ রাইফেল খোয়া যায়। এ ঘটনায় অস্ত্রাগারের প্রধান কারারক্ষী সিরাজুল ইসলামসহ তিন কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে এই ঘটনায় কারা অধিদপ্তর রাজশাহী বিভাগের ডিআইজি মো. বজলুর রশিদকে প্রধান করে চার সদস্যের একটি এবং গাজীপুরের জেলা প্রশাসক অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও অতিরিক্ত পুলিশ সুপারকে নিয়ে দুই সদস্যের অপর একটি তদন্ত কমিটি গঠন করেন।

(এসএএস/এএস/ডিসেম্বর ১০, ২০১৪)