নিউজ ডেস্ক : দৈনিক বর্তমানের অচলাবস্থা নিরসনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

পত্রিকার মালিক কর্তৃপক্ষের প্রতি হুসিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘টালবাহনা না করে পত্রিকা খুলে দিন, ওয়েজবোর্ড অনুযায়ী একসঙ্গে বকেয়া বেতন পরিশোধ করুন, অন্যথায় ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।’

দৈনিক বর্তমানের অচলাবস্থা নিরসনের দাবিতে বুধবার রাজধানীর দিলখুশাস্থ সানমুন স্টার টাওয়ারে অবরোধ কর্মসূচির নবম দিনে তিনি এসব কথা বলেন। কর্মসূচি চলাকালে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ বলেন, দৈনিক বর্তমানের এই আন্দোলনে পুরো সাংবাদিক সমাজ আপনাদের সঙ্গে আছেন। বিজয় আমাদেরই হবে। ন্যায্য পাওনা না দিয়ে পত্রিকার মালিক পার পাবে না। দ্রুত পত্রিকা খুলে দিন, লেঅফ করতে চাইলে ওয়েজবোর্ড অনুযায়ী পাওনা বুঝিয়ে দেন।’

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সানমুন স্টার টাওয়ারের প্রধান ফটক ও লিফট বন্ধ করে দেয়া হয়। বর্তমানের সঙ্কট নিরসনে আগামীকাল তথ্যমন্ত্রীর সঙ্গে সাংবাদিক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। এছাড়া আগামীকালও একই সময়ে সানমুন টাওয়ারে ৩ ঘণ্টার জন্য তালা ঝুলিয়ে ও লিফট বন্ধ করে অবরোধ কর্মসূচি পালন করা হবে।

দৈনিক বর্তমান সংগ্রাম কমিটির আহবায়ক স্বপন দাশ গুপ্তের সভাপতিত্বে অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিএফইউজের যুগ্ম মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গির আলম প্রধান, বিএফইউজের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শহীদুল ইসলাম, সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, সাংবাদিক নেতা মেহেদী হাসান, অমিয় ঘটক পুলক, খন্দকার আলমগীর হোসেন, মোস্তফা মনোয়ার সুজন, আবু বকর, এম জসিম উদ্দিন প্রমুখ।

৯ম দিনেও আন্দোলনে সংহতি প্রকাশ করেন ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম প্রমুখ।

(নিউজ ডেস্ক/এটিঅার/ডিসেম্বর ১০, ২০১৪)