বিনোদন ডেস্ক : আমির খার অভিনীত পিকে  সিনেমার প্রথম পোস্টারই আলোড়ন তোলে। সেই পোস্টারে নগ্ন আমিরকে দেখে চমকে উঠেছিলেন অনেকে। বিতর্ক ও সমালোচনার মুখেও পড়তে হয় তাকে।

কিন্তু তিনি নগ্ন হয়ে বড়পর্দায় এলে কথা যে উঠবে তা কী জানতেন না আমির? তবে কেন এই ঝুঁকিটা নিয়েছিলেন? শুধুই কী পাবলিসিটি স্ট্যান্ট? তার জবাব দিয়েছেন খোদ আমিরই।

আমির খানের কথায়, ‌‌‌‘আমাকে যদি ২-৩ বছর আগে সিনেমার জন্য নগ্ন হতে বলা হত, তাহলে হয়তো ছবিটাই ছেড়ে দিতাম। আমি ওটা করতে পারতাম না। খুব স্বভাবতই আমরা কেউই জামা-কাপড় ছাড়া নিজেদের দেখাতে পছন্দ করি না। কিন্তু আমি যখন পিকে সিনেমার চিত্রনাট্যটা শুনলাম, আমার কাছে এটা (বড়পর্দায় নগ্ন হওয়া) খুব স্বাভাবিক বলেই মনে হল। আমার একবারও মনেই হল না যে এটা খারাপ দেখাবে বা আমি বিব্রত বোধ করব। সব থেকে বড় কথা, আমরা সবাই জামা-কাপড় ছাড়াই জন্মেছি, আর এটা প্রাকৃতিক। নগ্ন হওয়াতে কোনো অশ্লীলতা নেই। মূলত শক্তিশালী চিত্রনাট্য পেয়েছিলাম বলেই নগ্ন হয়ে ক্যামেরার সামনে এসেছি।’
১৯ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে রাজ কুমার হিরানি পরিচালিত পিকে সিনেমাটি। এটির প্রযোজনা করেছেন বিধু বিনোধ চোপড়া। এই চলচ্চিত্রে আমিরের পাশাপাশি অভিনয় করেছেন আনুশকা শর্মা, সুশান্ত সিং রাজপুত, সঞ্জয় দত্ত, সৌরভ শুক্লা প্রমুখ।
চলচ্চিত্রটিতে আমির ভোজপুরি ভাষায় কথা বলবেন, যা দর্শকদের কাছে একটা নতুন চমক তো বটেই।

(ওএস/এইচআর/ডিসেম্বর ১২, ২০১৪)