বিনোদন ডেস্ক : মোহময় সুরের ভুবনে নিয়ে ঢাকাকে মাতিয়ে দিলেন ভারতীয় সংগীতের সেনসেশন অরিজিৎ সিং। তার সুরের মূর্ছনা, ঝঙ্কার আর জাদুতে বন্দি হয়ে গিয়েছিল রাজধানীর যমুনা ফিউচার পার্কের হাজার হাজার দর্শক-শ্রোতা। ১২ ডিসেম্বর রাতে এখানে তার পরিবেশনা মন্ত্রমুগ্ধ হয়ে উপভোগ করেছেন সবাই।

বিশাল মঞ্চে গেয়ে, গিটার বাজিয়ে অরিজিৎ সুরের জাদুতে মোহাবিষ্ট করে রেখেছিলেন সংগীতপিপাসুদের। মুর্শিদাবাদের ২৭ বছর বয়সী এই গায়ক একেকটি গান পরিবেশন করেন আর উচ্ছ্বাসে মাতোয়ারা হয়ে ওঠে দর্শক।

‘অলিটালিয়া অরিজিৎ সিং লাইভ’ শীর্ষক এই অনুষ্ঠান আয়োজন করেছে ইমেকার্স।

অরিজিতের আগে একে একে সংগীত পরিবেশন করেন নির্ঝর, রেশমি, কর্নিয়া ও ইমরান। এরপর জনপ্রিয় কয়েকটি গানের তালে নেচেছেন অভিনেতা নিরব, অভিনেত্রী শখ ও জেবিন। বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা শেষে বিজয়ের মাসে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর এলো সেই মাহেন্দ্রক্ষণ। ঘড়ির কাঁটা তখন পেরিয়েছে রাত ৮টার ঘর। মঞ্চে ও দু’প্রান্তে বড় পর্দায় দেখানো হলো অরিজিৎ সিংয়ের জনপ্রিয় গানগুলোর অংশবিশেষ ও পুরস্কারপ্রাপ্তির ভিডিওচিত্র। প্রতীক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে হাজির হলেন অরিজিৎ। শুরুই করেছেন নিজের সবচেয়ে জনপ্রিয় গান ‘আশিকি টু’ ছবির ‘তুম হি হো’। শীতকে দূরে রাখতে জ্যাকেট পরেছিলেন তিনি। প্রথম গান শেষ করে বললেন, ‘বাংলাদেশ, কী খবর?’ এ কথা শুনে উল্লাস বেড়ে গেলো দ্বিগুণ! তারপর দুঃখ প্রকাশ করে অরিজিৎ বললেন, ‘৫ ডিসেম্বর কনসার্টটি করতে না পারায় আমি আবার দুঃখ প্রকাশ করছি। সবাই জানেন কি-না আমার চোখে সংক্রমণ হয়েছিলো। এ কারণে না পিছিয়ে উপায় ছিলো না।’

হিম কনকনে ঠান্ডায় অরিজিতের সুরের সাগর যেন শীতলে আমেজ আরও বাড়িয়ে দিলো। হিন্দি আর ভারতের বাংলা ছবির গানের পাশাপাশি আমাদের তপুর ‘এক পায়ে নূপুর’, জেমসের ‘ভিগি ভিগি’, ‘আলবিদা’। বাংলাদেশি শিল্পীদের গান যে তার শোনা সেই বার্তাও দিয়ে গেলেন তিনি।

(ওএস/অ/ডিসেম্বর ১৩, ২০১৪)