ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় ওয়াজ মাহফিল থেকে বরযাত্রী বহণকারী গাড়িতে হামলা চালানো হয়েছে। 

শুক্রবার মধ্যরাতে শহরের স্বপ্নীল কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও পাঁচটি গাড়ির ব্যাপক ক্ষতি হয়। এ সময় বিয়ের অনুষ্ঠানস্থলসহ পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্বপ্নীল কমিউনিটি সেন্টারের মালিক শাহজাহান মিয়া জানান, শজরের টি.এ রোড এলাকায় পার্টি প্যালেস কমিউনিটি সেন্টারে কালাশ্রী পাড়ার কাজল বনিকের মেয়ে বুল্টি বনিকের বিয়ের অনুষ্ঠান চলছিল। চট্টগ্রামের টেরি বাজার এলাকার দিলীপ বনিকের ছেলে জুয়েল বনিকের সঙ্গে তার বিয়ে হয়। অন্যদিকে একই এলাকার সপ্নীল কমিউনিটি সেন্টারে মহাদেব পট্টি এলাকার ছোটন সাহার বোনের সঙ্গে নবীনগর উপজেলার প্রবাসী সজিব সাহার বিয়ের অনুষ্ঠান চলছিল।

একই এলাকায় অবস্থিত নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে মৌড়াইল-কলেজপাড়াবাসীর উদ্যোগে চলছিল চার দিনব্যাপী কোরআন তফসির মাহফিল। মাহফিল থেকে পটকা না ফাটাতে মাইকে অনুরোধ করা হয়। কিন্তু মাইকের এ ঘোষণা কমিউনিটি সেন্টার এলাকায় শোনা যায়নি। ঘোষণার কিছুক্ষণ পরেই রাত ১২টার দিকে পটকা ফোটার শব্দে প্রায় ৫০/৬০ জন যুবক ইট-পাথর নিয়ে দৌড়ে এসে বরযাত্রীদের নিয়ে আসা গাড়িগুলোতে হামলা চালিয়ে ভাঙচুর করে। তবে এর আগেই বরযাত্রীরা নিরাপদে কমিউনিটি সেন্টারের ভেতর প্রবেশ করে। তা ছাড়া সেন্টারগুলোর কলাপসিবল গেট বন্ধ করে ফেলায় বিয়ের অনুষ্ঠানে আসা অন্যরাও রক্ষা পায়।

এ ব্যাপারে সদর থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কমিউনিটি সেন্টারের মালিকরা হামলাকারীদের চিহ্নিত করতে পারেননি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

(ওএস/এইচআর/ডিসেম্বর ১৩, ২০১৪)