স্টাফ রিপোর্টার : আগের কার্যদিবসের ধারাবাহিকতায় রবিবার দেশের উভয় পুঁজিবাজারে নিম্নমুখী প্রবণতা বিরাজ করছে। দিনের প্রথম ঘন্টা লেনদেন হয়েছে নিম্নমুখী প্রবণতায়। সূচকে নিম্নমুখী প্রবণতার পাশাপাশি টাকার অংকে লেনদেনেও রয়েছে ধীর গতি।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯০০ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪১ কোটি ৮৬ লাখ ৪০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৫ কোটি ৩৪ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সকাল সাড়ে ১১টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে অগ্নি সিস্টেমসের। এ সময়ে এ কোম্পানির ১৯ লাখ ৫৮ হাজার ৯৫৮টি শেয়ার ৬ কোটি ২৮ লাখ ৬ হাজার টাকায় লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৮৯৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১৩৬ কোটি ৮৯ লাখ ২৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টায় ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৪৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১৩৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির। লেনদেন হয়েছে ৭ কোটি ১৬ লাখ টাকার মেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৩ কোটি ৭ লাখ ৭৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

(ওএস/এইচআর/ডিসেম্বর ১৪, ২০১৪)