ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় ও গভীর শ্রদ্ধার সাথে ঈশ্বরদীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে প্রত্যুষে বিজয় স্তম্ভে, শহীদ মিনারে এবং আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি, নাগরিক মঞ্চ ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি যৌথ ভাবে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলহাজ্ব মিল সড়কদ্বীপে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভের পাদদেশে সমাবেশের আয়োজন করে। বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি আইনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ সভাপতি আনিসুন্নবী বিশ্বাস, অধ্যাপক উদয় নাথ লাহিড়ী, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ওহিদুর রহমান, শিক্ষক এমদাদ আলী, উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রাজ্জাক, সাংবাদিক আলাউদ্দিন আহমেদ, সাবেক পৌর চেয়ারম্যান আবুল কালাম আজাদ মিন্টু , ব্যবসায়ী ও নাগরিক মঞ্চের নেতা সাদেক আলী বিশ্বাস প্রমুখ।

সমাবেশ সঞ্চালনা করেন নাগরিক মঞ্চের আহব্বায়ক স্বপন কুমার কুন্ডু। এছাড়া সাহিত্য সংস্কতি পরিষদে এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান কামাল এবং প্রেসক্লাবে আজিজুর রহমান শাহীনের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়।

(এসকেকে/এএস/ডিসেম্বর ১৪, ২০১৪)