সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের বগুড়া-ঢাকা মহাসড়কের পাশে অভিজাত ওভি হাইওয়ে ভিলা এবং ফুড গার্ডেন হোটেলে রোববার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। পচাঁ-বাসির্ঁ খাবার বিক্রি এবং অস্বাস্থ্য পরিবেশের কারনে ওই দু’টি হোটেলের কর্তৃপক্ষের নিকট থেকে ১ লাখ ১০ হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীনের নেতৃত্বে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শরিফুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক নুর মোহাম্মদ ভূইয়া এবং উল্লাপাড়ার স্বাস্থ্য পরিদর্শক এস.এ.বারি উপস্থিত ছিলেন। পরে ভ্রাম্যমান আদালতে ওভি হাইওয়ে ভিলার মালিক আব্দুল লতিফ এবং ফুড গার্ডেনের মালিক আলহাজ আলীর বিরুদ্ধে পৃথক দু’টি মামলা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন জানান, পচাঁ-বার্সি খাবার বিক্রির অপরাধে ফুড গার্ডেনকে ৬০ হাজার এবং লাইসেন্স, শ্রমিকদের স্বাস্থ্যগত সনদ না থাকার পাশাপাশি অস্বাস্থ্য পরিবেশের কারনে ওভি হাইওয়ে ভিলা কর্তৃপক্ষকে ৬০ হাজার টাকার জরিমানা করা হয়েছে। পচাঁ ও বাসি খাবার রাস্তায় ফেলে ধ্বংস করা হয়েছে। এছাড়া, আগামীতে এ ধরনের অপরাধের জন্য সতর্কও করা হয়েছে।

সিভিল সার্জন মোঃ শামসুদ্দিন জানান, জেলার বিভিন্ন অবৈধ ক্লিনিক, হাসপাতাল এবং খাবারের হোটেলগুলোতে পর্যায়ক্রমে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে এ ধরনের অভিযান চলবে।

(এসএস/পি/ডিসেম্বর ১৪, ২০১৪)