স্টাফ রিপোর্টার : সোমবার লেনদেনের প্রথম ঘন্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক উর্ধ্বমূখী আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নিম্নমুখী অবস্থায় রয়েছে। একই সময়ে টাকার অঙ্কে লেনদেন ধীরগতি লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৯৭ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১১১টির আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪৫ কোটি ১০ লাখ ৮১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সকাল ১১টায় ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপাইয়ার্ডের। এ সময়ে এ কোম্পানির ১০ লাখ ৬০ হাজার ৬৬৫টি শেয়ার ৫ কোটি ৮৯ লাখ ৬০ হাজার টাকায় লেনদেন হয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক সকাল ১১টায় ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৬৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ৯২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। লেনদেন হয়েছে ৬ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফানেডর ইউনিট।

(ওএস/এইচআর/ডিসেম্বর ১৫, ২০১৪)