আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : ৩০ লাখ টাকার সুতা আত্মসাত করে শেষ রক্ষ্মা হলো না ছিনতাইকারী চক্রের সাথে আঁতাতকারী চালক ও হেলপারের। পুলিশ চালক মোস্তফা ও হেলপার সুমনকে গ্রেফতার করেছে।

সোমবার ভোরে ঢাকা-সিলেট মহাসড়কে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ছনপাড়া এলাকায় এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে। এ ব্যপারে সুতার মালিক হুমায়ুন কবির বাদী হয়ে আড়াইহাজার থানায় একটি মামলা দায়ের করেছে।

আড়াইহাজার থানার ওসি মো. আলমগীর জানান, রবিবার রাতে চট্রগ্রামের সীতাকুন্ডের মারস্ টেক্সটাইল লি. এর ৩০ লাখ টাকা মুল্যের ৪০ কাউন্টের ২০৮ ব্যাগ (৯৪৩৪.৮৮ কেজি) সুতা কাভার্ড ভ্যানে (যার নং চট্র মেট্রো দ ০৫০৬৭৫) করে নরসিংদীর মাধবদীর স্বর্ণালী ট্রেড এন্ড এসোসিয়েটের উদ্দেশ্যে রওনা হয়। রাত ২ টায় ঢাকা সিলেট মহাসড়কের ছনপাড়া এলাকায় একদল ছিনতাইকারী মাইক্রোবাস দিয়ে কভার্ড ভ্যানের গতিরোধ করে এবং চালক ও হেলাপাড়কে বেঁধে ফেলে। এরপর তাদেরকে রূপগঞ্জে ফেলে রেখে ছিনতাইচক্র সুতাসহ কভার্ডভ্যান নিয়ে পালিয়ে যায়। সোমবার সকালে আড়াইহাজার থানায় এসে চালক মোস্তফা ও হেলপার সুমন পুলিশের কাছে সুতাসহ কভার্ডভ্যান ছিনতাইয়ের ঘটনার এই নাটকীয় বর্ননা দেয়।

কর্তব্যরত পুলিশ তাদের বর্ণনা শুনে সন্দেহ হয় এবং তাদের আটক করে সুতার মালিককে সংবাদ দেয়। এদিকে পুলিশের জেরায় চালক ও হেলপার মালামাল আত্মসাতের বিষয়টি প্রকাশ করে। এ ঘটনায় সুতার মালিক হুমায়ুন কবির চালক ও হেলপারের নাম উলেলখসহ অজ্ঞাত ৫ জনকে আসামী করে মালামাল আত্মসাত ও প্রতারনার মামলা দায়ের করেন। মামলা নং ৯ তারিখ ১৫/১২/১৪ইং। ওসি আরও জানান মোস্তফা ও সুমনকে নিয়ে সুতাসহ কভার্ডভ্যানটি উদ্ধারে বিশেষ অভিযান চালানো হচ্ছে।

(ইএ/এটিআর/ডিসেম্বর ১৫, ২০১৪)