স্পোর্টস ডেস্ক, ঢাকা : গতবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা ঘরের মাঠে গেতাফের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে। আর তাই তারা লা লিগার শিরোপা লড়াই থেকে একরকম ছিটকেই পড়ল।

বার্সা যদিও ড্র করেও ৩৬ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে ঘরোয়া লিগের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান ধরে রেখেছে। তবে ৮২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ তাদের চেয়ে ২ ম্যাচ কম খেলেছে। আর বার্সেলোনার চেয়ে ১ ম্যাচ কম খেলে শীর্ষে থাকা আতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৮৮।

দানি আলভেসের দারুণ একটি পাস থেকে লিওনেল মেসির গোলে ২৩ মিনিটে এগিয়ে যায় তারাই।আর এর ১৩ মিনিট বাদেই গোলটি পরিশোধ করে দেন গেতাফের মিডফিল্ডার আনহেল লাফিতা।তবে গোলটি ছিল যথেষ্ট বিতর্কিত। বল জালে জড়ানোর পর দেখা যায় সহকারী রেফারি পতাকা তুলে রেখেছেন। কিন্তু গোলের সিদ্ধান্তেই অটল থাকেন রেফারি।তবে ৬৭ মিনিটে গতবারের চ্যাম্পিয়নদের আর রুখতে পারেনি গেতাফের রক্ষণ। চিলির স্ট্রাইকার অ্যালেক্সিস সানচেসের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সা।

তবে ইনজুরি সময়ের নাটকীয়তা চরম হতাশায় মুড়িয়ে দেয় পুরো ক্যাম্প ন্যুকে। বদলি মিডফিল্ডার মার্তিনেসের ক্রসে হেড করে স্বাগতিকদের কাছ থেকে মূল্যবান দুটি পয়েন্ট ছিনিয়ে নেন লাতিফা।এই গোলটিতে যতটা না গেতাফের কৃতিত্ব তার চেয়েও বড় ভুল ছিল স্বাগতিক রক্ষণের। বলের লাইনে একই সারিতে বার্সার তিনজন থাকার পরও দলকে বিপদমুক্ত করতে পারেননি তারা।

(ওএস/পি/মে ০৪,২০১৪)