দুর্গাপুর প্রতিনিধি : স্বাধীনতার ৪৩ বছর পুর্তি মহান বিজয় দিবসে দুর্গাপুর উপজেলা প্রশাসন,আওয়ামীলীগ, বিএনপি, সিপিবি, জালাল হত্যার প্রতিবাদ পরিষদ,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,প্রেসক্লাব,জালাল উদ্দিন তালুকদার ফাউন্ডেশন,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও সমন্বয় পরিষদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।

সকাল ৭ টায় স্থানীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক সংগঠণ, এনজিও, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সুশীল সমাজ ও সকল পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে সুসং ডিগ্রী কলেজ মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা,মোহাম্মদ কামাল হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় দিবসটির তাৎপর্য তুলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান,মোঃ এমদাদুল হক খাঁন,পৌর মেয়র শ,ম, জয়নাল আবেদীন,ওসি রেজাউল করিম,কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক জান্নাতুল ফেরদৌস ঝুমা,সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী রুহুল আমিন চুন্নু, ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তাং, প্রমুখ। আলোচনা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে শারিরীক কুচকাওয়াজ, পুরস্কার বিতরন, বীর মুক্তিযোদ্ধাদের মধ্যাহ্ন ভোজ ও সম্মাননা প্রদান করা হয়।
অপরদিকে সোসাইটি ফর আন্ডার প্রিভিলেজ্ড ফ্যামিলিজ দুর্গাপুর, বিরিশিরি ও কুল্লাগড়া ইউনিয়নে ৩টি শিশু সংগঠন ও শিশু উন্নয়ন দলের আয়োজনে জাতীয় সংহীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন,পি,টি, ও আলোচনা সভার আয়োজন করা হয়। বিরিশিরি ইউনিয়ন পরিষদ চত্বরে ইউ,পি চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহুর নেতৃত্বে গণ-স্বাক্ষরতা অভিযান ঢাকা ও সোসিও ইকোনমিক এন্ড রুরাল এ্যাডভন্সমেন্ট এসোসিয়েশন এর সহযোগিতার বিজয়ের শিশু মেলার আয়োজন করেন। এখানে সংশ্লিষ্ট ইউনিয়নের সকল প্রাধমিক বিদ্যালয়ের অংশগ্রহনে ৮ টি ইভেন্টে বিভিন্ন রকম খেলাধূলার আয়োজন করেন । খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।

(এনএস/পি/ডিসেম্বর ১৬, ২০১৪)