মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালি ইউনিয়নের রায়পুর গ্রামে আলফু সর্দার (৬৩) নামের এক কৃষককে গতকাল মঙ্গলবার গভীর রাতে ঘুম থেকে ডেকে তুলে কুপিয়ে হত্যা করেছে অজ্ঞাত দুবৃত্তরা। তিনি ওই গ্রামের শমসের সর্দারের ছেলে।

বুধবার সকাল ৮ টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। জমিজমা নিয়ে পূর্ববিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

নিহতের বড় ছেলে শফিকুল ইসলাম সর্দার জানান, তার পিতা আলফু সর্দার (৬৩) ঘটনার রাতে বাড়িতে ঘুমিয়ে ছিলেন। রাত দুইটার দিকে অজ্ঞাত কিছু লোক তাকে ঘুম থেকে ডেকে তোলে। ঘরের বাইরে বের হলে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে তাকে উপর্যপুরি কুপিয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শফিকুল আরো বলেন, রায়পুর গ্রামে তাদের ২৫ বিঘা পারিবারিক কৃষি জমি রয়েছে। এর মধ্যে কয়েকটি জমি নিয়ে গ্রামের একাধিক ব্যক্তির সাথে তার বাবার বিরোধ ছিল। জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের কেউ এ হত্যাকাণ্ড ঘটাতে পারে।

স্থানীয় বাবুখালী পুলিশ ফাড়ির ইনচার্জ এএসআই মিজান জানান- আলফু সর্দার হত্যাকান্ডের কারণ নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে জোর তদন্ত চলছে।

(ডিসি/পিবি/ডিসেম্বর ১৭, ২০১৪)