টাঙ্গাইল প্রতিনিধি : স্বপ্না আক্তার (১৭) নামের এক নববধুকে এসিড দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বরাটি গ্রামে এ অমানবিক বর্বর হত্যার ঘটনাটি ঘটেছে। হত্যার পর ঘাতক স্বামী ও শ্বাশুড়ীসহ বাড়ির লোকজন পালিয়ে গেলেও শ্বশুর জয়নাল মিয়াকে (৫০) গ্রেফতার করেছে মির্জাপুর থানা পুলিশ।

রবিবার নিহত স্বপ্নার পিতা হযরত আলী জানান, শনিবার সকাল ৯টার দিকে স্বপ্নার স্বামী আসলাম, শ্বশুর জয়নাল মিয়া, শ্বাশুরী আছমা বেগমসহ বাড়ির লোকজন যোগসাজস করে স্বপ্নার শরীরে এসিড মেরে পুড়িয়ে হত্যার চেষ্টা করে তাকে একটি বাথরুমে আটকে রাখে। স্থানীয় লোকজন ঘটনাটি জানতে পেরে স্বপ্নাকে উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করে এবং থানা পুলিশকে খবর দেয়। হাসপাতালে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকগণ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে স্বপ্না মারা যায়।
এ ব্যাপারে স্বপ্নার পিতা হযরত আলী স্বপ্নার স্বামী আসলাম ও শ্বশুর শ্বাশুরীসহ চারজনকে আসামী করে রবিবার মির্জাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার পর মির্জাপুর থানা পুলিশ গোপন সংবাদ পেয়ে স্বপ্নার শ্বশুর জয়নাল মিয়াকে গ্রেফতার করলেও মুলহোতা আসলামসহ অপর আসামীরা পালিয়ে যায়।
এ ব্যাপারে মির্জাপুর পুলিশ অফিসার ও মামলার তদন্তকারী অফিসার মোঃ আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্বপ্না হত্যার মামলা হয়েছে এবং একজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার পলাতক আসামীদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু করেছে।

(এনইউ/অ/মে ০৪, ২০১৪)