ঢাকা দক্ষিণ প্রতিনিধি : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদন্দ্বিতা করে আওয়ামীলীগ তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন হবে এবং হ্যাট্রিক করবেন। বৃহস্পতিবার ১৮ ডিসেম্বর বিকালে দোহার- নবাবগঞ্জ কলেজ মাঠে নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য মন্ত্রী বিরোধী দলের নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন ট্রেন আসার পর ট্রেনে না উঠলে আবার ট্রেন কখন আসবে সে জন্য আপনাকে অপেক্ষা করতে হবে। আগামী ট্রেনের জন্য অপেক্ষা করুন। আপনি যতো আন্দোলনই করেন লাভ হবে না। ২০১৯ সালেই জাতীয় নির্বাচন হবে। সে নির্বাচনে আপনি পরাজিত হবেন এবং আওয়ামীলীগ তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন হবে। আপনার জ্বালাও, পোড়াও, মানুষ হত্যা , আগুন দিয়ে পুড়ে গরু হত্যার কথা মানুষ ভুলে যায়নি। দেশের মানুষ হত্যাকারীদের পছন্দ করেন না। আন্দোলন করতে হলে আওয়ামীলীগের কাছে আন্দোলন শিখতে হবে। আওয়ামীলীগের আন্দোলনে পুলিশ হত্যা হয় না। গরুর ঘরে আগুন দিয়ে গরু হত্যা করেনা। আওয়ামীলীগ দেশের মানুষের জন্য রাজনীতি করেন। কৃষকদের গুলি করে হত্যা করেন না। আওয়ামীলীগ কৃষকদের বিনা মূল্যে সার দিয়ে উৎপাদন বাড়িয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছে দেশ আজ ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ।

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার ছেলে তারেক রহমান একটি বিশ্ব বেয়াদব। ওর নাম নিতে ঘৃনা হয়। বিএনপিকে ডুবাতে খালেদা জিয়ার কুলাঙ্গার সন্তানই যথেষ্ট। তিনি সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খানকে বলেন ঢাকা-১ আসনে গত নির্বাচনে আওয়ামীলীগ পরাজিত হয়েছে। আগামীতে যেন এমনটি না হয়। এজন্য আপনাকে কর্মী মূল্যায়ন করতে হবে। দলের সকল নেতাকর্মীদের সাথে ভালো সম্পর্ক গড়তে হবে।

মন্ত্রী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ২০১৯ সালে আওয়ামীলীগ নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। নিজেদের মধ্যে কোন্দল থাকলে সংশোধন করুন। জনগণের পাশে গিয়ে দাড়ান । তাদের খেদমতে এগিয়ে গিয়ে এলাকার কাজকর্ম করে দলকে এগিয়ে নিয়ে যান । তাহলে আগামীতে আবার আওয়ামীলীগ ক্ষমতায় আসবে।

পরিশেষে মন্ত্রী নবাবগঞ্জ স্বাস্থ্য কমপে¬ক্সে পর্যায়ক্রমে একটি এম্বোলেন্স ও ১০০ শয্যায় উন্নিত করার আশ্বাস দেন। সম্মেলনে সভাপতিত্ব করেন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট জামাল উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড.মোহাম্মদ আব্দুর রাজ্জাক এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূইয়া ডাবলু, সাবেক ছাত্রলীগ নেতা এ.কে.এম এনামুল হক সামিম, সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, আওয়াশীলীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, আওয়ামীলীগ নির্বাহী উপ-কমিটির সহ-সম্পাদক পনিরুজ্জামান তরুন, ঢাকা মহনগর উত্তরের যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সাবিনা আক্তার তুহিন এমপি, সাবেক এমপি হারুও রশিদ, ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল জব্বার ভূইয়া প্রমূখ।

(এসকেএএস/পি/ডিসেম্বর ১৮, ২০১৪)