বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষরা মুক্তিযোদ্ধা এক পরিবারের বাড়িঘর ভাংচুর ও হামলার ঘটনা ঘটেছে। শনিবার সকালে হামলা ও সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছেন। আহতদের চিতলমারী স্বাস্থ্যকেন্দ্র, গোপালগঞ্জ ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার নালুয়া গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা দবির উদ্দিনের পরিবারের সাথে একই গ্রামের অহিদুজ্জামান মোল্লা দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। এরই জের ধরে শনিবার সকাল ৯ টর দিকে প্রতিপক্ষের লোকজন মুক্তিযোদ্ধা দবির উদ্দিনের বাড়িতে হামলা চালিয়ে একটি বসত ঘর ভাংচুর করে। এসময় ওই মুক্তিযোদ্ধার পরিবারের লোকজন বাধা দিতে এগিয়ে এলে দু’পক্ষের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ বাধে। সংঘর্ষে মুক্তিযোদ্ধা পরিবারের দু’পক্ষের প্রায় ২৫ জন আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের কয়েক জনকে চিতলমারী স্বাস্থ্যকেন্দ্রে ও গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ফিরোজা দবির, আলমগীর মোল্লা, সাঈদ মোল্লা, ও জাকির মোল্লার অবস্থা আশংকা হলে তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে অহিদুজ্জামান মোল্লা মুক্তিযোদ্ধা দবির উদ্দিনের পরিবারের বাড়ি-ঘর ভাংচুরের বিষয়টি অস্বীকার করে জানান, তার অফিসের সাইনবোর্ড ভেঙ্গে ফেলাকে কেন্দ্রে করে এসংঘর্ষ বাধে। এতে তিনিসহ তার পরিবারের কয়েকজন আহত হয়েছেন বলে দাবি করেন। মুক্তিযোদ্ধা পরিবারের সাকোয়াত মোল্লা জানান, আকস্মিকভাবে অহিদুজ্জামান মোল্লা তার লোকজন নিয়ে তাদের বাড়ি-ঘর ভাংচুর করে ও লোকজনের উপর হামলা চালায়।

এ ব্যাপারে চিতলমারী থানার এসআই মো. সোলায়মান জানান, উত্তেজনা পরিস্থিতিতে বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেলে মামলা রেকর্ড করা হবে।

(একে/এএস/ডিসেম্বর ২০, ২০১৪)