মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার সদর উপজেলার আমতৈল ইউনিয়নের আটগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার বিকাল ৩টায় শাপলা সেরা দশ প্রতিযোগীতার ফলাফল ঘোষণা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বাবু শোভন সেনগুপ্তের সভাপতিত্বে ও মিয়া মো. সহিদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রাথমিক স্কুলের শিক্ষার্থীরা দেশের মূল ভিক্তি।

তিনি বলেন, আমাদের দেশের সন্তানদের লেখাপড়ার জন্য অভিবাবকদেরকে আরও এগিয়ে আসতে হবে হতে হবে আরো সচেতন। এখন আমরা তাদেরকে যে ভাবে গড়ে তুলবো আগামী দিনের জন্য সে ভাবে তারা গড়ে উঠবে। সন্তানদেরকে গড়ে তুলার দায়িত্ব আমাদের সকলের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা পুলিশ সুপার খায়রুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বাবু পঞ্চানন বালা, আমতৈল ইউনিয়ন চেয়ারম্যান বাবু সুজিত চন্দ্র দাস, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহমদ চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- বিশিষ্ট ব্যবসায়ী আবজল হোসেন, মাসুদ আহমদ, এ্যাডভোকেট বিদান ভট্টাচার্জসহ বিভিন্ন শ্রেণী ও পেশার লোক উপস্থিত ছিলেন।

অনুষ্টান শেষে প্রতিযোগীতায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে সেরা ১০ জনকে পুরুস্কার ও নগদ অর্থ প্রদান করা হয়।

(এমএকে/এটিআর/ডিসেম্বর ২০, ২০১৪)