স্পোর্টস ডেস্ক, ঢাকা : ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ইংল্যান্ড, আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৫ ও ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ত্রিদেশীয় সিরিজের জন্যে। ইংলিশ দলে জায়গা পাননি নিয়মিত অধিনায়ক অ্যালিস্টার কুক। তার বিপরীতে অধিনায়কের দায়িত্ব পালন করবেন ইয়ন মরগান। আগামী ১৬ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় ত্রিদেশীয় সিরিজটি অনুষ্ঠিত হবে। এটি শেষ হবে আগামী ১ ফেব্রুয়ারি। আর বিশ্বকাপ শুরু হবে আগামী ১৪ ফেব্রুয়ারি ও শেষ হবে আগামী ২৯ মার্চ। এ সিরিজ এবং বিশ্বকাপ দুটিতেই ইয়ন মরগানকে ইংলিশ দলের ক্যাপ্টেন হিসেবে মনোনীত করেছেন নির্বাচকরা।

অ্যালিস্টার কুকের জায়গায় দলে জায়গা পেয়েছেন গ্যারি ব্যালান্স। জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডও ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন। ইংলিশ নির্বাচক জেমস হোয়াইটাকার বলেছেন, আমাদের জন্যে চূড়ান্ত দল নির্বাচন করা বেশ কষ্টকর ছিল। তবে দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, এই দল বিশ্বকাপে ভাল করবে। বিশ্বকাপে ইংল্যান্ড আগামী ১৪ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে, ২০ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে, ২৩ ফেব্রুয়ারি স্কটল্যান্ডের বিপক্ষে, ১ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে, ৯ মার্চ বাংলাদেশের বিপক্ষে ও ১৩ মার্চ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে।

ইংল্যান্ড স্কোয়াড: ইয়ন মরগান, মইন আলী, জেমস অ্যান্ডারসন, গ্যারি ব্যালান্স, ইয়ান বেল, রভি বোপারা, জস বাটলার, স্টিভেন ফিন, আলেক্স হেইলস, স্টুয়ার্ট ব্রড, ক্রিশ জর্ডান, জো রুট, জেমস টেইলর, জেমস ট্রেডওয়েল ও ক্রিশ ওয়েকস।

(ওএস/পি/ডিসেম্বর ২০, ২০১৪)