ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ গত ১০ই ডিসেম্বর গাজীপুর জেলার আশুলিয়া থেকে দ্রুত বিচার আইনে মামলার কথিত আসামী মালেক (২৪) কে ধরে ১০দিন তাদের হেফাজতে রেখে অমানুষিক নির্যাতনের পর গত পরশু হালুয়াঘাট থানায় অস্ত্র আইনে একটি মামলা দিয়ে চালান দিয়েছে বলে জানা গেছে।

দীর্ঘ ১০দিন ডিবি’র হেফজতে রাখা হলেও ডিবি’র ওসি বলেন, ৩দিন আগে তাকে ধরা হয়েছে এবং যাচাই বাছাইয়ের পর গত শানিবার হালুয়াঘাট থানা তার বিরুদ্ধে মামলা হয়েছে। অপরদিকে দারোগা মলয় জানান, তিনি শুক্রবার মালেককে ধরেছেন, শনিবার মামলা হয়েছে হালুয়াঘাট থানায়।

সূত্র জানায়, গত ১০ ডিসেম্বর হালুয়াঘাট থানার আয়নাতলী গ্রামের আ. খালেকের ছেলে মালেক(২৪) কে গাজীপুর জেলা আশুলিয়া থেকে আটক করা হয়। ১২ ডিসেম্বর মালেককে নিয়ে ডিবি পুলিশ হালুয়াঘাটে আভিযান চালায়। স্থানীয় সন্ত্রাসী বিল্লাল পুলিশের সাথে কাথা বলে একটি অকেজু বন্দুক ও ২টি দা তুলে দেন।

মালেক ডিবি হাজতে আটক থাকা সময় ডিবি’র হাজতে মাদক সম্রাট আলাল ভালুকার বাচ্চু হত্যা মামলার আসামী বাতেন, হাফিজ, সোনা উদ্দার মামলার রাহাত ইমতাজ ও শফিকুল ইসলাম লিমন নামে বেশ ক’জন আসামী একই হাজতে ছিল! আটক মালেককে ১০দিন ডিবি তাদের হেফাজতে রেখে অমানুষিক নির্যাতন করেছে বলে তারা জানিয়েছে। আটক সময়ে মালেকে নিয়ে ডিবি পুলিশ হালুয়াঘাট বেশ ক’বার অভিযান পরিচালনা করে। গত শনিবার মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলা দিয়ে কোর্টে চালান দেয়া হয় বলে জানাযায়। হালুয়াঘাট থানার ওসি মামলার কথা স্বীকার করেছে।

কি কারণে মালেককে ১০দিন ডিবি’র হাজত খানায় আটক রেখেছে তার সদুত্তোর কেউ দিতে পারেনি। ডিবি’র ওসি জানান গত বৃহস্পতিবার মালেককে আটক করা হয়। দারোগা মালয় চক্রবর্তী জানান গত শুক্রবার তাকে আটক করা হয়েছে।

(বিএ/এটিআর/ডিসেম্বর ২১, ২০১৪)