ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : রবিবার দিবাগত গভীর রাতে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর এলাকার রাধানগর হাজী মহল্লায় প্রবাসী জাকির হাসানের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদল ২০ ভরি স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে। পুলিশ সন্দেহভাজন হিসেবে পাহারাদারসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। জাকির হাসান জানান, রাত পোনে তিনটার দিকে অন্তত ১৫ জনের একটি ডাকাত দল কলাপসিবল গেট ভেঙ্গে ঘরে প্রবেশ করে। সাত-আটজন মুখোশধারিসহ অন্যান্য ডাকাতরা এ সময় সবাইকে জিম্মি করে ২০ ভরি স্বর্ণালংকার, মোবাইল ফোন সেট, নগদ টাকাসহ অন্যান্য মালামাল নিয়ে যায়। ডাকাতি চলাকালেই পুলিশ এসে বাড়িতে হাজির হয়।

আখাউড়া থানার এস.আই মো. কাউছার জানান, টহলরত অবস্থায় এক রিক্সা চালকের মাধ্যমে আমরা খবর পাই একটি বাড়িতে চিত্কার শুনা যাচ্ছে। তাৎক্ষনিকভাবে আমরা সেখানে গিয়ে দেখি ঘরের লোকজন ছাড়াও আরো কিছু লোক আছে। তবে তারা আমাদেরকে জানায় ডাকাতরা তাদেরকে বেধে ঘরের মধ্যে আটকে রেখেছে। তবে কথা বলার এক পর্যায়ে এক ডাকাত দৌঁড়ে পালিয়ে যায়।

তিনি আরো জানান, এ ঘটনায় আটক মোশারফ ও রিপন এলাকার পাহারাদার। এছাড়া আরো তিনজনকে ওই ঘর থেকেই আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাড়ির মালিকও নিশ্চিত করে বলতে পারছেন না তারা ডাকাতির সঙ্গে জড়িত কি না।

(ওএস/অ/মে ০৫, ২০১৪)