চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার প্রভাকরপাড়া গ্রামে ডাকাতির ঘটনায় সোমবার বিকেলে আন্ত:জেলা ডাকাত দলের সর্দার দবির মোল্লাকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ। সে পাবনার আতাইকুলা থানার বিলকোলা গ্রামের খবির মোল্লার ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (তদন্ত) জিএম মিজানুর রহামন জানান, গোপন সংবাদের ভিত্তিতে দবির মোল্লাকে আতাইকুলা থানার গারকার বিলের মধ্যে থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় ডাকাতি-হত্যা ও অস্ত্র মামলা রয়েছে। গ্রেফতারকৃত দবির মোল্লা আন্ত:জেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে পাবনার বিভিন্ন থানাসহ আশপাশের জেলায় একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর দিবাগত রাত ২টার দিকে প্রভাকরপাড়া গ্রামের ইব্রাহিম হোসেনের বাড়িতে একদল ডাকাত পুলিশ পরিচয়ে হানা দেয়। সেখানে অস্ত্রের মুখে জিম্মী করে ডাকাতি করার সময় চিৎকার শুরু করে বাড়ির লোকজন। ডাকাতদলকে প্রতিহত করতে গিয়ে ডাকাতদের অস্ত্রাঘাতে মৃত আখের আলী খাঁর ছেলে মজিবর রহমান খাঁ (৪০) নামের এক ব্যক্তি নিহত হন।

এ ঘটনায় শুকুর আলী নামের এক ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশের সোপর্দ করেছে এলাকাবাসী। এ সময় উদ্ধার করা হয়েছে একটি শাটারগান ও ২ রাউন্ড গুলি। পরে পুলিশ আজম আলী নামের আরেক ডাকাতকে গ্রেফতার করে। এনিয়ে তিন ডাকাত গ্রেফতার হলো।

(এসএইচএম/এএস/ডিসেম্বর ২৩, ২০১৪)