শেরপুর প্রতিনিধি : ‘সময়ের সাথে অবিরল অবিচল’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে দেশের প্রাচীনতম সংবাদপত্র দৈনিক ইত্তেফাকের ৬২ বছরে পদার্পন উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে ২৪ ডিসেম্বর বুধবার বিকেলে শহরের নিউমার্কেট চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। এর আগে পৌর নিউ মার্কেট ‘সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে’ এক প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রীতি সমাবেশে শেরপুর প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার কেক কেটে ইত্তেফাকের ৬২ বছরে পদার্পন উৎসব অনুষ্ঠানমালার শুভ সূচনা করেন। অনুষ্ঠানে জেলার বিশিষ্ট নাগরিকবৃন্দ, শিক্ষাবিদ, সাংবাদিক, সংস্কৃতিকর্মী এবং জেলার সংবাদপত্র এজেন্টরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি সুশীল মালাকার আগত অতিথিদের স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ ছাড়াও প্রীতি সমাবেশে ইত্তেফাকের শুভ কামনা জানিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক ড. সুধাময় দাস, সেক্টর কমান্ডার্স ফোরাম সভাপতি আমজাদ হোসেন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট প্রদীপ দে কৃষ্ণ, প্রেসক্লাব সাধারন সম্পাদক সাবিহা জামান শাপলা, সাংবাদিক হাকিম বাবুল, ছামেদুল ইসলাম তালুকদার, হজরত আলী, আব্দুর রহিম বাদল, আব্দুর রফিক মজিদ, মুক্তিযোদ্ধা তালাপতুপ হোসেন মঞ্জু, জেলা উদীচী সভাপতি তপন সারোয়ার, সম্পাদক আবু হান্নান, আমিরুজ্জামান লেবু, সঞ্জীব চন্দ বিল্টু, ফারহানা পারভীন মুন্নী, সংবাদপত্র এজেন্ট বাবুল মিয়া প্রমুখ।

বক্তাগণ দৈনিক ইত্তেফাককে বাঙালীর সকল সংগ্রামের জীবন্ত ইতিহাস উল্লেখ করে বলেন, দৈনিক ইত্তেফাক ৫২‘র ভাষা আন্দোলন, উনসত্তুরের গণঅভ্যুত্থান, ’৭১ এর মুক্তিযুদ্ধে বাঙালীর কণ্ঠস্বর হিসেবে সংগ্রামে অবতীর্ণ হয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় অনন্য অবদান রেখেছে। পত্রিকাটি দেশ গঠন এবং গণতান্ত্রিক আন্দোলন থেকে শুরু করে জনগনের ভাত ও ভোটের অধিকার রক্ষায় আজো সোচ্চার। দেশের মানুষ এখনও ইত্তেফাককে নিরপেক্ষ, বস্তুনিষ্ঠ এবং অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন সংবাদপত্র বলে মনে করেন।

(এইচবি/এএস/ডিসেম্বর ২৪, ২০১৪)