দুর্গাপুর(নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার ১নং কুল্লাগড়া ইউনিয়নের পাচকাহনিয়া গুচ্ছ গ্রামে মাধ্যমিক উচ্চ বিদ্যালয় উদ্ধোধন হয় বুধবার।

এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রেভাঃ মিল্টন হাজরা। জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। নব নির্মিত দ্বিতল বিদ্যালয়ের ফিতা কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি ও কোরিয়ান অতিথিবৃন্দ।

স্বাগতিক বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলেস্টিন রিছিল। আরও বক্তব্য রাখেন গ্লোবাল ভিশনের কোরিায়ার ম্যানেজার চা জং হুন, হুনদাই ইঞ্জিনিয়ারিং এর পক্ষে- কর্মকর্তা মি. হু, গ্লোবাল ভিশন বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার মি. মনোজ কুমার বর্মন।

হুন্দাই ইঞ্জিনিয়ারিং এর পক্ষে কর্মকর্তা মি. ইউ ইয়ং থেক। দুর্গাপুর উপজেলার ট্রাইবাল ওয়েলফেয়ার চেয়ারম্যান মি. বঙ্কিম মানখিন। আরও বক্তব্য রাখেন এলাকার বিশেষ ব্যাক্তিত্ব সাইদুল ইসলাম শহীদ। প্রথান অতিথি ছিলেন কুল্লাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সাইদুর রহমান পাঠান।

তিনি তার বক্তব্যে বলেন, এই বিদ্যালয় স্থাপনের ফলে অত্র এলাকার গরীব ছেলেমেয়েরা লেখাপড়ার সুযোগ পাবে। ১নং কুল্লাগড়া ইউনিয়নের মধ্যে এটি ২য় মাধ্যমিক উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় পরিচালনার জন্য তিনি সর্বাত্মক সাহায্য ও সহযোগীতা করবেন বলে আশ্বাস দেন।

সভাপতি তার সমাপ্তি বক্তব্যে বলেন, বিদ্যালয় স্থাপনের জন্য গ্লোবাল ভিশনের সহযোগীতার জন্য বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি এলাকাবাসী ও ছাত্র/ছাত্রী’র অভিবাবকদের বিদ্যালয় পরিচালনার জন্য সার্বিক সহযোগীতা কামনা করেন। পরে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

(এনএস/এটিআর/ডিসেম্বর ২৪, ০২১৪)