পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে সড়ক অবরোধ করে ডাকাতির চেষ্টাকালে পুলিশের সাথে ডাকাতদের বন্দুকযুদ্ধে এক ডাকাত সদস্য নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি বিদেশী পিস্তল ও এক রাউন্ড গুলি।

বুধবার দিবাগত ভোররাত চারটার দিকে ঈশ্বরদী-লালপুর সড়কের পৌর এলাকার রাজু সিনেমা হল সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ডাকাত সদস্য’র নাম জাহাঙ্গীর আলম (৩০)। তিনি ঈশ্বরদী উপজেলার গোকুলনগর গ্রামের মৃত মোন্তাজ মালিথার ছেলে।

ঈশ্বরদী সার্কেলের এএসপি মো: শাহানুর আলম পাটোয়ারী জানান, ঘটনার সময় ঈশ্বরদী-লালপুর সড়কের রাজু সিনেমা হলের সংলগ্ন এলাকায় একদল ডাকাত সশস্ত্র অবস্থায় বিভিন্ন যানবাহনে ডাকাতি করছিল। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে অভিযানে যায়। এ সময় পুলিশের উপস্থিত হলে টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাস জানান, অবস্থা বেগতিক ভেবে পিছু হটে পালিয়ে যায় ডাকাতদলের সদস্যরা। এ সময় ঘটনাস্থল থেকে জাহাঙ্গীর আলম নামের এক ডাকাত সদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হলে পথিমধ্যে জাহাঙ্গীরের মৃত্যু হয়।

নিহত জাহাঙ্গীর পুলিশের তালিকাভুক্ত অপরাধী। তার বিরুদ্ধে ডাকাতি, ছিনতাইসহ থানায় কয়েকটি মামলা রয়েছে বলে দাবি পুলিশের।

(পিএইচপি/এএস/ডিসেম্বর ২৫, ২০১৪)