টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে রমেন্দ্রনাথ  বিষ্ণু স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । এতে কালিহাতী উপজেলার বিভিন্ন স্কুলের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন ।

রমেন্দ্রনাথ বিষ্ণু স্মরণে এক্সসেপশনাল অর্গানাইজেসন ইংরেজী কারিকুলামে এই বৃত্তি পরীক্ষার আয়োজন করেন । বৃহস্পতিবার ২টি কেন্দ্র : এলেঙ্গা উচ্চ বিদ্যালয় ও কালিহাতী আর এস পাইলট উচ্চ বিদ্যালয়ে একযোগে পরীক্ষা শুরু হয় । চলে ১ ঘন্টা ।

পরীক্ষা নিয়ন্ত্রক পটল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্র শাহা জানান, পরীক্ষা সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে । মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭৯৫, উপস্থিত ছাত্র-ছাত্রীর সংখ্যা ৭২০, অনুপস্থিত ছাত্র-ছাত্রীর সংখ্যা ৭৫ । এর মধ্যে এলেঙ্গা কেন্দ্রে ৪১৫ জন এবং কালিহাতী কেন্দ্রে ৩০৫ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেন । পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন কালিহাতী উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ও এক্সসেপশনাল

অর্গানাইজেসনের উপদেষ্টা আলহাজ্ব আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী আর এস পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ ম জামাল হোসেন, এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল করিম, বিশিষ্ট সমাজ সেবক সুদীপ কুমার দত্ত, সল্লা সমবায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাদেক আলী মোল্লা, পারকি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দত্ত, ও এক্সসেপশনাল অর্গানাইজেসনের সভাপতি এ আর তানজীর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল ও এক্সসেপশনাল অর্গানাইজেসনের সকল সদস্যবৃন্দ ।

(আরকেপি/এএস/ডিসেম্বর ২৫, ২০১৪)