বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জে মন্দিরের প্রতিমা ভাংচুরের অভিযোগে এলাকাবাসি সোহাগ শরীফ (২৭) নামের এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে। শুক্রবার ভোরে উপজেলার খারুইখালী সার্বজনীন সেবাশ্রম ও যোতিন্দ্রনাথ স্মৃতিসংঘে এই ভাংচুরের ঘটনা ঘটে। আটককৃত সোহাগ খারুইখালী গ্রামের রুস্তুম শরীফের ছেলে।

খারুইখালী সার্বজনীন সেবাশ্রম ও যতীন্দ্র স্মৃতি সংঘের সভাপতি ডা. দ্বিজেন্দ্র নাথ হালদার বলেন, শুক্রবার ভোর পাঁচটার দিকে সেবাশ্রমে ভাংচুর হওয়ার শব্দ পেয়ে প্রতিবেশিরা ঘুম থেকে উঠে সেবাশ্রমে যায়। সেখানে গিয়ে তারা দেখে স্থানীয় সোহাগ নামে এক যুবক সেবাশ্রমের ভেতরে দাড়িয়ে প্রতিমা ভাংচুর করছে। প্রতিবেশিরা ওই সেবাশ্রমে পৌছার আগেই ওই যুবক দেবীদূর্গা প্রতিমার মাথা, লক্ষ্মীর মূখ, গণেশের সূর এবং অসুরের বাম হাত ভেঙ্গে ফেলেছে। পরে তাঁকে ধরে পুলিশে দেয়া হয়েছে। কাঠের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ওই যুবক সেবাশ্রমের প্রতিমাগুলো ভাংচুর করে। তবে এসময়ে সোহাগের সঙ্গে আর কেউ ছিল কিনা তা স্থানীয়া দেখেননি।

মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) মো: রফিকুল ইসলাম বলেন, মন্দিরে ভাংচুরের ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরির্শদন করেছে। আলামতসহ আটককৃত যুবককে থানায় নিয়ে আসা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে। এঘটনায় মোড়েলগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে ওসি জানান ।

(একে/এএস/ডিসম্বের ২৬, ২০১৪)